নিজস্ব প্রতিবেদন: ভারতীয় নৌবাহিনীর ধ্বংসকারী জাহাজ আইএনএস রণবীরে বিস্ফোরণের ফলে আহত তিন নৌসেনা কর্মী মারা গেছেন। প্রতিরক্ষা মন্ত্রকের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, "আজ একটি দুর্ভাগ্যজনক ঘটনায় নেভাল ডকইয়ার্ড মুম্বাইতে, আইএনএস রণবীরের অভ্যন্তরীণ বগিতে বিস্ফোরণের কারণে তিনজন নৌসেনা কর্মী আহত হয়ে মারা যান ।" এতে কোনো বড় ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সূত্র মারফত জানা গেছে, বিকাল ৪.৩০ মিনিটে বিস্ফোরণটি ঘটে এবং মজুদ অস্ত্র বা গোলাবারুদ বিস্ফোরণের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। কারণ অনুসন্ধানের জন্য একটি তদন্ত বোর্ডের নির্দেশ দেওয়া হয়েছে।


জাহাজের কর্মীরা অবিলম্বে আগুন নেভানর কাজ শুরু করে এবং দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আরও পড়ুন: Assembly Elections 2022: র‍্যালিতে 'না', ৫ রাজ্যের নির্বাচনে এবার 'হাইব্রিড' প্রচার চালাবে BJP


আইএনএস রণবীর ২০২১ সালের নভেম্বর থেকে ইস্টার্ন নেভাল কমান্ডে ক্রস-কোস্ট অপারেশনাল কাজে মোতায়েন ছিল এবং শীঘ্রই তার বেস পোর্টে ফিরে আসার কথা ছিল।


আইএনএস রণবীর, রণবীর শ্রেণীর ধ্বংসকারীর মধ্যে প্রথম জাহাজ। ২১ এপ্রিল, ১৯৮৬ সালে ভারতীয় নৌবাহিনীতে একে প্রথমবার কমিশন করা হয়। জাহাজগুলি সাবেক সোভিয়েত ইউনিয়নে নির্মিত হয়। রণভীর শ্রেণীর জাহাজের মুখ্য ভূমিকার মধ্যে রয়েছে অ্যান্টি-এয়ারক্রাফ্ট এবং অ্যান্টি-সাবমেরিন যুদ্ধের মতো ক্যারিয়ার টাস্ক ফোর্স সুরক্ষা যা সাবমেরিন, কম উচ্চতার বিমান এবং ক্রুজ মিসাইলের বিরুদ্ধে প্রতিরক্ষা দেয়।


বর্তমান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আর হরিকুমার তার কর্মজীবনের শুরুতে এই জাহাজটির নেতৃত্ব দিয়েছেন।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)