ওয়েব ডেস্ক: ফেসবুকে বন্ধুত্ব করে ২১ লক্ষ টাকা হাতিয়ে নিল নাইজেরিয়ার এক প্রতারক। প্রতারণার শিকার মুম্বইয়ের বান্দ্রার এক ব্যবসায়ী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ফেসবুক বন্ধু 'গিফট' পাঠাবে। কি গিফট? সোনার ঘড়ি, সোনার চেন, ল্যাপটপ, স্মার্ট ফোন। যার আনুমানিক মুল্য প্রায় ১৫ লক্ষ টাকা। গিফট পার্সেলের সঙ্গে ফেসবুক বন্ধু মুম্বইয়ের ওই ব্যবসায়ীকে পিন কার্ড সহ একটি এটিএম কার্ডও পাঠায়। ওই এটিএম কার্ড থেকে তোলা যাবে ১০ হাজার টাকা। কথা হয়েছিল এমনটাই। শুধু তাই নয়, নাইজেরিইয়ার ওই প্রতারক মুম্বইয়ের বান্দ্রার ব্যবসায়ীর বিশ্বাস অর্জনের জন্য ৫০ লক্ষ টাকা তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করার প্রতিশ্রুতিও দেন। এরপর যা ঘটল তা কল্পনাও করতে পারেননি বান্দ্রার ৩৪ বছর বয়সী ওই ব্যবসায়ী। ততক্ষণে যা হবার হয়ে গেছে। ফেসবুক বন্ধুর 'গিফট' নিতে গিয়ে তিনি দেখলেন, তাকে চোকাতে হচ্ছে লোন। এমনকি লোন চোকাতে গিয়ে বন্ধক রাখতে হয়েছে নিজের গাড়ি, বিক্রি করতে হয়েছে বাড়ি।


প্রতারিত ওই ব্যবসায়ী বান্দ্রার কুর্লা কমপ্লেক্সে সাইবার পুলিস স্টেশনে একটি অভিযোগ দায়ের করেছেন। নাইজেরিয়ার ওই বন্ধু মুম্বইয়ের ব্যবসায়ীকে বলেছিলেন, অগাস্টে তিনি মুম্বই আসছেন। মাসের পর মাস, দীর্ঘ প্রতিক্ষার পরও ওই নাইজেরিও বন্ধুর দেখা না পেয়ে শেষে অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনার তদন্তে মুম্বই পুলিস।