নিজস্ব প্রতিবেদন: রাজ্যের স্কুল পাঠ্যবইয়ে মিলখা সিংয়ের জায়গায় ছাপা হয়েছে ফারহান আখতারের ছবি। এই মস্ত ভুল ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাঠ্যবইয়ের ওই পাতাটি টুইট করে জাভেদ আখতারের পুত্র লিখেছেন, বইটি প্রত্যাহার করা যেতে পারে কি? ফারহানের টুইটের পর বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন তৃণমূলের  জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রীর উদ্দেশে টুইটারে ফারহান আখতার লিখেছেন, ''স্কুলের পাঠ্যবইয়ে একটা বড়সড় ভুল রয়েছে। মিলখা জি হিসেবে দেখানো হয়েছে আমাকে।  আপনি কি প্রকাশককে বইটি প্রত্যাহার করতে বলবেন''?   



টুইটারে ডেরেক ও'ব্রায়েনের  প্রতিক্রিয়া,''ধন্যবাদ আপনাকে। বিষয়টি দেখছি''। ডেরেককে ধন্যবাদ জানিয়ে মৃদু খোঁচা দিয়েছেন ফারহান। তাঁর টুইট, 'আপনাকে ট্যাগ করলাম কারণ শিক্ষাকে আপনি গুরুত্ব দেন'। 




অলিম্পিক ফাইনালে যোগ্যতা অর্জন করেছিলেন মিলখা। বিশ্বমানের প্রতিযোগিতায় দেশকে গর্বিত করেছিলেন তিনি। অথচ তাঁর জায়গায় মিলখার ছবি বড় ভুল বলেই মত শিক্ষামহলের। এতে পড়ুয়াদের কাছে ভুল বার্তা যেতে পারে আশঙ্কা শিক্ষাবিদদের।


ভারতের অন্যতম সেরা অ্যাথলিট মিলখা সিংয়ের চরিত্র অভিনয় করেছেন 'রক অন' নায়ক ফারহান আখতার। 'ভাগ মিলখা ভাগ' ছবিতে প্রশংসিত হয়েছে ফারহানের অভিনয় দক্ষতা। নিজেকে মিলখা হিসেবে তুলে ধরতে শারীরিক কসরত করতে হয়েছে ফারহান। নিজের শরীর বদলে ফেলেছিলেন তিনি। বক্সঅফিসেও ভাল ব্যবসা করেছে ছবিটি। ছবিতে ফারহান ছাড়াও অভিনয় করেছিলেন সোনম কপুর, দিব্যা দত্ত, মীসা সফি, পবন মলহোত্রা ও অর্থ মালিক।


আরও পড়ুন- অটলের চিতাভস্ম নিয়েও ভোটের অঙ্ক মোদী-শাহের