নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার ভারতীয় কিষান ইউনিয়নের (ক্রান্তিকারি) প্রধান সুরজিৎ সিং ফুল (Surjit Singh Phool) প্রধানমন্ত্রীর রাস্তা আটকানোর বিষয়ে জানিয়েছেন এক নতুন বক্তব্য। ফুল বলেন যে ফিরোজপুরের সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ তাদের রাস্তা খালি করতে নির্দেশ দেন এবং কারণ হিসেবে প্রধানমন্ত্রীর সড়কপথে একটি সমাবেশে যাওয়ার কথা বলেন। যদিও সেই সময়ে তারা ওই অফিসারের কথা বিশ্বাস করেননি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাংবাদিকদের ফুল জানিয়েছেন, "প্রধানমন্ত্রী সড়কপথে সমাবেশস্থলে যাচ্ছেন বলে এসএসপি ফিরোজপুর আমাদের রাস্তা খালি করতে বলেছিলেন। আমরা ভেবেছিলাম তিনি মিথ্যে কথা বলছেন।"


 



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পঞ্জাব সফর নিরাপত্তা সংক্রান্ত ত্রুটির কারণে স্থগিত করা হয়। কিছু বিক্ষোভকারী রাস্তা অবরোধ করায় প্রধানমন্ত্রীকে প্রায় ২০ মিনিটের জন্য একটি ফ্লাইওভারে আটকে থাকতে হয়। MHA এই গুরুতর নিরাপত্তা ত্রুটির বিষয়ে রাজ্য সরকারের কাছে একটি বিশদ রিপোর্ট চেয়েছে।


বিজেপি, পঞ্জাবের কংগ্রেস সরকারকে প্রধানমন্ত্রীর কর্মসূচি এবং নিরাপত্তা লঙ্ঘনের জন্য দায়ী করেছে।


আরও পড়ুন: PM’s Security Lapse: উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়ল পঞ্জাব সরকার, রিপোর্ট ৩ দিনে


অন্যদিকে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চাননি (Chief Minister Charanjit Singh Channi) প্রধানমন্ত্রীর নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন যে প্রধানমন্ত্রীর রুট পরিবর্তনের বিষয়ে তার কাছে কোনও তথ্য ছিলনা।


বুধবার এক সাংবাদিক সম্মেলনে চাননি জানিয়েছে, "আমরা তাদের (PMO) খারাপ আবহাওয়া এবং বিক্ষোভের কারণে সফর বন্ধ করতে বলেছিলাম। আমাদের কাছে তাঁর (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) আকস্মিক রুট পরিবর্তনের কোনও তথ্য ছিল না। প্রধানমন্ত্রীর সফরের সময় নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না।"


পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh) বর্তমান মুখ্যমন্ত্রী চাননির পদত্যাগ দাবি করেছেন। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App