নিজস্ব প্রতিবেদন: কৃষক বিক্ষোভে সামিল হলেন রাহুল গান্ধী। শুক্রবার দিল্লির পথে নামলেন রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কৃষক বিক্ষোভে বিরোধী দলের প্রতিনিধি হিসেবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করছেন না রাহুল গান্ধী, বেশ কিছুদিন ধরেই এই মর্মে রাহুল গান্ধীর (rahul gandhi) সমালোচনা করা হচ্ছে বলে শোনা যাচ্ছে দিল্লির রাজনীতিতে। কিন্তু শুক্রবার কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় রাস্তায় নেমে সম্ভবত সেই অভিযোগ খণ্ডন করলেন রাহুল।


শুক্রবার দিল্লিতে লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের বাসভবনের সামনে বিক্ষোভ দেখায় কংগ্রেস। নেতৃত্ব দেন দলের সাংসদ রাহুল গান্ধী এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা। অবিলম্বে বিতর্কিত ৩টি আইন প্রত্যাহার করতে হবে বলে দাবি জানান তাঁরা।


কৃষি আইনকে (farm law)'কৃষক বিরোধী' আইন আখ্যা দিয়ে টুইটারে মোদী সরকারের বিরুদ্ধে টানা আক্রমণ শানিয়েছেন রাহুল। বিক্ষোভ মিছিল থেকে এ দিন তিনি বলেন, 'বিজেপি সরকারকে এই আইন প্রত্যাহার করতেই হবে। তা না ঘটা পর্যন্ত কংগ্রেস পিছু হটবে না। এই আইনে কৃষকদের কোনও উপকার হবে না। তাঁদের শেষ করে দিতেই এই আইন আনা হয়েছে।'


শুক্রবার সারাদিন কৃষক অধিকার দিবস পালনের সিদ্ধান্ত নেয় কংগ্রেস। বিভিন্ন রাজ্যে রাজভবনের সামনে বিক্ষোভ দেখাতে নির্দেশ দেওয়া হয়েছে প্রদেশ কংগ্রেস নেতৃত্বকে। কলকাতাতেও এই মর্মে রাজভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে প্রদেশ কংগ্রেস। 


Also Read: নজরে বাংলা, ভোটের আগে দিল্লিতে দিলীপ মুকুলদের সঙ্গে বৈঠক বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের