নিজস্ব প্রতিবেদন: আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচনে বিজেপি ভালো ফল করতে পারবে না বলে আভাস দিচ্ছে কয়েকটি সমীক্ষা। লোকসভায় ভালো ফলের ইঙ্গিত দেওয়া হয়েছে গেরুয়া শিবিবের জন্য। তবে নরেন্দ্র মোদীকে দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান বহু মানুষ। এমনটাই বলছে নতুন একটি সমীক্ষা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তিন তিনবার লোডশেডিং, রেগে আগুন মুখ্যমন্ত্রী! কোপে ৩ আধিকারিক  


সম্প্রতি একটি অনলাইন সমীক্ষা করেছিল ডেইলিহান্ট ও নিয়েলসন ইন্ডিয়া। ওই সমীক্ষায় মতামত নেওয়া হয়েছিল ৫৪ লাখ মানুষের। এদের মধ্যে ছিলেন প্রবাসী ভারতীয়রাও। ওই সমীক্ষায় দেখা যাচ্ছে ৬৩ শতাংশ মানুষের আস্থা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর ওপরে। পাশাপাশি ৫০ শতাংশ মানুষ চাইছেন ফের প্রধানমন্ত্রী হোন নরেন্দ্র মোদী। কংগ্রেস অবশ্য ওই সমীক্ষার ফল উড়িয়ে দিয়েছে।


কংগ্রেসের পক্ষ থেকে দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ওই সমীক্ষাকে বখওয়াস বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, দেশের মানুষের আস্থা হারিয়েছে মোদী সরকার। দেখবেন আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচনে কী হয়। এখন এইসব ভুয়ো সমীক্ষা দিয়ে মানুষকে ভোলানোর চেষ্টা করছেন মোদী।


আরও পড়ুন-প্রেমে 'না', ছুরি দিয়ে ছাত্রীর নাক কেটে নেওয়ার চেষ্টা যুবকের!


সমীক্ষায় ৫০ শতাংশ মানুষের বক্তব্য, মোদীই দেশকে উন্নত ভবিষ্যত উপহার দিতে পারেন। পাশাপাশি দেশের পাঁচ রাজ্যের নির্বাচন সম্পর্কে বলা হয়েছে, রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিসগঢ়ের মানুষের মোদীর ওপরে বিশ্বাস রয়েছে। এক্ষেত্রে একমাত্র ব্যতিক্রম হতে পারে তেলেঙ্গানা। মিজোরাম সম্পর্কে কিছু বলা হয়নি সমীক্ষায়। তবে অধিকাংশ মানুষের রায় মোদী দেশে থেকে দুর্নীতি করার প্রবণতা দূর করছেন।


দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে মোদীকে কেমন মনে হয়? সমীক্ষায় বলা হয়েছে ৬২ শতাংশ মানুষ মনে করেন, যে কোনও সংকট থেকে দেশকে বাঁচাতে পারেন মোদী। নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে রাহুল গান্ধীকে যোগ্য বলে মনে করছেন মাত্র ১৭ শতাংশ মানুষ। এর পর রয়েছেন কেজরিওয়াল(৮ শতাংশ), অখিলেশ যাদব(৩ শতাংশ), মায়াবতীর ওপরে নির্ভর করতে পারছেন মাত্র ২ শতাংশ মানুষ।