ওয়েব ডেস্ক: জিও থেকে কত আয় হয়েছে?  কত  লগ্নি ফেরত এসেছে তাঁর ঘরে? এই প্রথম তা প্রকাশ্যে আনলেন মুকেশ আম্বানি। সুদের পরিমাণ ও কর বাদ দিলে জিও থেকে ২৬০ কোটি টাকা আয় করছেন রিলায়েন্স কর্তা, এমনটাই দাবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জিও বাজারে আসার পর থেকেই প্রহর গুনতে শুরু করেছিল অন্যান্য টেলিকম সংস্থাগুলি। মুকেশ আম্বানির রিলায়েন্স জিও- যেভাবে একের পর এক লোভনীয় অফার বাজারে এনে গ্রাহকদের মন জয় করেছে, তাতে কার্যত উদ্বিগ্ন হয়ে পড়ে বাকি সংস্থাগুলি। জিও-কে টেক্কা দিতে কে সবচেয়ে কম দরে পরিষেবা দিতে পারে, তা নিয়ে টেলিকম সংস্থাগুলির মধ্যে শুরু হয়ে যায় ঠান্ডা লড়াই।  সম্পতি ফোর্বস ইন্ডিয়া-র প্রকাশিত তালিকা অনুযায়ী, সম্পত্তির নিরিখে ভারতের ধনীতম শিল্পপতিদের শীর্ষে জিও কর্তা। ২০১৭ আর্থিক বছরে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ কর্ণধারের সম্পত্তির পরিমাণ ৩৮ বিলিয়ন ডলার। গ্রাহকদের একাংশের মতে, জিও থেকে আয় করেই মুকেশ আজ সবচেয়ে ধনী ব্যক্তি। কিন্তু জিও থেকে কত আয়, তা এতদিন স্পষ্ট ছিল না কারোর কাছেই। এই প্রথমবার তা প্রকাশ্যে বললেন জিও কর্তা।


মুকেশ আম্বানি জানিয়েছেন, রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেড ২৬০ কোটি টাকা লাভ করে। যদিও সেটি সুদ ও করের পরিমাণ বাদ দিয়ে। ৬১৫০ কোটি টাকার ব্যবসা করে, কোম্পানি ক্ষতি দেখিয়েছে ২৭১ কোটি টাকা।