নিজস্ব প্রতিবেদন: আর্থিক দুর্নীতি মামলায় শেষপর্যন্ত গ্রেফতার মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। টানা ১২ ঘণ্টা জেরার পর তাঁকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘুষ নেওয়ার অভিযোগ ওঠায় গত বছরই সরকার থেকে সরে দাঁড়ান দেশমুখ। গত সপ্তাহে ইডির সমন থেকে বাঁচার চেষ্টা করেও পারেননি। শুক্রবার সমন এড়ানোর আবেদন নাকচ করে দেয় বম্বে হাইকোর্ট। সোমবার এনসিপির এই নেতাকে দফতরে তলব করে ইডি। তারপরেই ম্যারাথন জেরার পর গ্রেফতার করা হয়। এদিনই এক ভিডিয়ো বিবৃতিতে তিনি জানান, আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যে।


আরও পড়ুনCoronavirus: দেশে একলাফে কমল দৈনিক সংক্রমণ, ২৫০ দিনের মধ্যে সর্বনিম্ন অ্যাক্টিভ কেস


উল্লেখ্য, অনিল দেশমুখের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি ছাড়াও, তোলাবাজিরও অভিযোগ তুলেছিলেন মুম্বইয়ের শীর্ষ পুলিস কর্তা পরমবীর সিং। খোদ মুখ্যমন্ত্রীকে লেখা এক চিঠিতে পরমবীর অভিযোগ করেন, প্রশাসনের সাহায্য নিয়ে মাসে ১০০ কোটি টাকা তোলেন অনিল। মুকেশ অম্বানির বাড়ির সামনে জিলেটিন স্টিক পাওয়ার পর মুম্বই পুলিসের শীর্ষ ওই কর্তাকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার পরই মুখ্যমন্ত্রীকে ওই চিঠি লেখেন তিনি।


আরও পড়ুন-Weather: উত্তরে ৯-এর নীচে পারদ, দক্ষিণেও নামল ১৭-তে, রাজ্যজুড়ে শীতের আমেজ


অনিল দেশমুখের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পরই এনিয়ে সরব হয়ে ওঠে বিরোধীরা।  রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রীর বিরুদ্ধ দুর্নীতির অভিযোগ ওঠায় তাঁর পদত্য়াগের দাবি করতে থাকে বিরোধী শিবির। অভিযোগ অস্বীকার করেও শেষপর্যন্ত মন্ত্রিত্ব থেকে সরে দাঁড়াতে বাধ্য হন দেশমুখ। তবে সোমবার পরমবীর সিংয়ের বিরুদ্ধেই সোচ্চার হন দেশমুখ। সংবাদমাধ্যমে তিনি বলেন, এখন কোথায় পরমবীর সিং? যে ডিপার্টমেন্টে তিনি ছিলেন সেখানেই তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠছে। রাজ্যের একাধিক ব্যবসায়ী তাঁর বিরুদ্ধে আঙুল তুলছেন।