নিজস্ব প্রতিবেদন: গোয়ার প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের পথেই হাঁটতে চলেছেন তাঁর দুই সন্তান উত্পল এবং অভিজাত। শনিবার এমনই ইঙ্গিত মিলল সংবাদমাধ্যমকে দেওয়া তাঁদের এক বিবৃতিতে। তবে, আসন্ন লোকসভায় প্রত্যক্ষ রাজনীতিতে প্রবেশ করছেন কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে, সূত্রে খবর, গোয়ার উপ-নির্বাচনে লড়তে পারেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গত ১৭ মার্চ মারা যান গোয়ার মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকর। তাঁর শেষকৃত্যের দিনেই গোয়া বিধানসভার অধ্যক্ষ প্রমোদ সাওয়ান্তকে মুখ্যমন্ত্রী পদে বসায় বিজেপি। এ দিন প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী বেঞ্জামিন দিসরেইলির উক্তি তুলে ধরে তাঁরা বলেন, নায়কদের পরম্পরা একটি মহান নামে ধরা থাকে, যা তাঁদের উত্তরাধিকারীরাই প্রকৃষ্ট উদাহরণ। দেশ এবং রাজ্যের জন্য মনোহর পর্রীকরের অবদান অনিস্বীকার্য বলে দাবি করেন তাঁর সন্তানরা।


আরও পড়ুন- কোটি টাকা নিয়ে বিলি হচ্ছে টিকিট, গুরুতর অভিযোগ তুলে দল ছাড়লেন প্রাক্তন কংগ্রেস সভাপতি


ওই বিবৃতিতে আরও বলা হয়, সাহস এবং সততার সঙ্গে দেশের সেবা করেছেন পর্রীকর। জীবনের শেষ বিন্দু পর্যন্ত কাজ করে গিয়েছেন তিনি। তাঁর অনুগামীদের চিঠি, মেসেজে সেই বার্তাই স্পষ্ট হয়েছে। এবং সেই পরিবারের অংশ হতে পেরে গর্বিত বলে মনে করছেন উত্পল এবং অভিজাত। মনোহর পর্রীকরের অসুস্থতার সময় পাশে থাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান তাঁরা। পাশাপাশি, পর্রীকরের রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্যের জন্য ধন্যবাদ জানান সেনাকে।