ওয়েব ডেস্ক : ট্রেনের টিকিট কাটতে গেলে আধার কার্ড থাকা বাধ্যতামূলক। ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলবেন? সেখানেও আধার কার্ড থাকতেই হবে আপনার। এমনকি স্কুলে মিড-ডে মিলের খাবার খাওয়ার জন্যও আধার কার্ড বাধ্যতা করার কথা উঠেছিল। কেন্দ্রীয় সরকারের এমন কড়া নির্দেশের সঙ্গে এখন পরিচিত সকলেই। কিন্তু, এবার আধার ব্যবহারে কেন্দ্রের থেকে আরও একধাপ এগিয়ে গেল তেলেঙ্গানা সরকার। হায়দরাবাদের যে কোনও পানশালায় যাওয়ার জন্য তারা এবার আধার বাধ্যতামূলক করল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের আবগারি দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, হায়দরাবাদ শহরের কোনও পানশালায় ঢুকতে গেলেই এবার থেকে দেখাতে হবে আধার কার্ড। পাশাপাশি, সেই পানশালার মালিককেও আধার নম্বর থেকে গ্রাহকের নাম ও ঠিকানার যাবতীয় তথ্য সংগ্রহ করে রাখতে হবে।


আরও পড়ুন- ৪৭৩ ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৭৫ কোটি! খোঁজ মিলল 'ধর্ষক বাবা'র বিশাল সম্পত্তির


সম্প্রতি, হায়দরাবাদ শহরের এক হোটেলে কিশোরীর রহস্য মৃত্যুর তদন্তে নামে পুলিস। সেখানে তারা জানতে পারে ওই কিশোরী ও তার সঙ্গীরা শহরের একটি নামী পানশালায় যান। সেখানে মদ্যপান করার পরই ঘটনাটি ঘটে। এরপরই আবগারি দফতরের সঙ্গে আলোচনায় বসে পুলিস। বেরিয়ে আসে রফাসূত্র। 


আবগারি দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, আধার কার্ডের নম্বর থেকে সংশ্লিষ্ট গ্রাহকের নাম, ঠিকানা ও বয়স জানতে হবে। গ্রাহকের বয়স ২১ বছরের নীচে হলে, তিনি মদ বিক্রি করতে পারবেন না। এই নির্দেশিকা না মানা হলে কঠোর শাস্তির মুখে পড়তে হবে পানশালার মালিককে।