নিজস্ব প্রতিবেদন : রাস্তায় বসে ব্যবসা করতে হলে প্রশাসনের অনুমতি নিতে হয়। তিনি সেটা নেননি। এটাই ছিল তাঁর অপরাধ। আর সেই অপরাধের জন্য শাস্তি পেতে হল এক চাষিকে। তাঁর সমস্ত সবজি পিষে দিল সরকারি গাড়ি। এমন ঘটনার ভিডিয়ো ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠেছে। প্রশ্ন উঠছে, আইনের রক্ষকরা কী করে আইন নিজেদের হাতে তুলে নেন! কোন অধিকারে নিজেরাই শাস্তি দিতে পারেন! যে সরকারি কর্মীর দিকে অভিযোগের আঙুল উঠেছে তিনি আবার পাল্টা অভিযোগ করেছেন যে তাঁর গাড়ির চালককে নিগ্রহর করেছেন স্থানীয় লোকজন। সংবাদমাধ্যমের সামনে সেই প্রশাসনিক কর্তা জানিয়েছেন, সেই চাষি বেআইনিভাবে রাস্তায় বসে ব্যবসা করছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দিল্লি থেকে ৭৩ কিলোমিটার দূরে হাপুর জেলায় সরকারি সবজি মান্ডির ঘটনা। একজন প্রত্যক্ষদর্শী গোটা ঘটনার ভিডিয়ো তুলে নেন নিজের মোবাইলে। তার পরই সেই ভিডিয়ো আপলোড করে দেন সোশ্যাল মিডিয়ায়। সুশীল কুমার নামে এক প্রশাসনিক কর্তার দিকে অভিযোগ তির। তাঁরই গাড়ি সেই চাষির সমস্ত সবজি থেতলে দিয়েছে বলে অভিযোগ। ভিডিয়োয় দেখা যাচ্ছে, অত্যন্ত নির্দয়ভাবে সেই চাষির সব সবজি পিষে দিচ্ছে সরকারি গাড়ি। সুশীল কুমার নামের সেই কর্তা ওই সবজি মান্ডির সম্পাদক। ঘটনার সময় অবশ্য সুশীল কুমার গাড়িতে ছিলেন না। তিনি বাজারের অন্য অংশে তদারকি করছিলেন। সুশীল কুমারের অনুপস্থিতি তাঁর গাড়ির চালক কী করে চাষির সবজি পিষে দিলেন, তা নিয়েও প্রশ্ন উঠছে। 


আরও পড়ুন-  রাষ্ট্রপতি শাসন চেয়ে ঘোড়া কেনাবেচা করতে চেয়েছিল বিজেপি, আক্রমণ শিবসেনার



সুশীল কুমার জানিয়েছেন, ওই চাষি দীর্ঘদিন ধরে রাস্তায় বসে বেআইনিভাবে ব্যবসা করেন। তিনি বারবার বারণ করা সত্ত্বেও সেই চাষি কথা কানে তোলেননি। সুশীল কুমারের দাবি, সেই চাষিকে বাজারে দোকান নিতে বলা হয়েছিল। কিন্তু তিনি আবেদন করেননি। এখন প্রশ্ন হচ্ছে, আইনি পথে ব্যবস্থা না নিয়ে কী করে এক প্রশাসনিক কর্তা হিসাবে আইন নিজের হাতে তুলে নিলেন সুশীল কুমার?