জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যোগী রাজ্যে আজব কাণ্ড। সরকারি কাজের নমুনা দেখে হতবাক নেটপাড়া। পাবলিক টয়লেটে একই ঘেরাটোপে দুটি টয়লেট সিট। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শোরগোল রাজ্যজুড়ে। কার মাথা থেকে পাবলিক টয়লেটের এই প্ল্যান বেরিয়েছে তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- করোনা ঠেকাতে 3T উপরে জোর, চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় কী ব্যবস্থা নিচ্ছে রাজ্যগুলি


সোশ্যাল মিডিয়ায় যে টয়লেটের ছবিটি ভাইরাল হয়েছে সেটি হল উত্তরপ্রেদেশের বস্তি জেলার। গৌর ধুন্দা গ্রামের ওই পাবলিক টয়লেট বা 'ইজ্জত ঘর'-টি তৈরি করতে খরচ হয়েছে ১০ লাখ টাকা। সেখানে একটাই ঘেরাটোপের মধ্যে দুটি টয়লেট সিট। মাঝে কোনও দেওয়াল নেই। অর্থাত্ যারা ব্যবহার করবেন তাদের হয়তো হালকা কোনও বোর্ড নিয়ে গিয়ে মাঝে দেওয়াল তুলতে হবে।


যোগী সরকারের 'ইজ্জত ঘর'-এর আরও গল্প রয়েছে। দুটো সিটের মধ্য়ে কোনও দেওয়াল না থাকা তো আকছার বিষয় কোনও কোনও টয়লেটের দরাজাই নেই। সেইসব টয়লেট কীভাবে ব্যবহার করা যাবে তা বুঝে উঠতে পারছেন না মানুষজন। যে যোগী সরকার দুষ্কৃতীদের আইনের শাস্তি দেওয়ার পরিবর্তে তাদের ঘর ভেঙে দেয় সেখানে এই গলা পর্যন্ত দুর্নীতির বিরুদ্ধে যোগীর বুলডোজার নীতি কী করে সেটাই দেখার।


ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। জানানো হয়েছে, এনিয়ে জোরদার তদন্ত চলছে। জেলার পঞ্চায়েতি রাজ আধিকারিক সংবাদমাধ্য়মে জানিয়েছেন, যার ওই নির্মাণের কাজ দেখাশোনার দায়িত্বে ছিলেন তাদের এব্যাপারে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। কেন পরিস্থিতিতে এমন টয়লেট তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা জানাতে বলা হয়েছে। অন্যদিকে, জেলা শাসক প্রিয়াঙ্কা নিরঞ্জন আশ্বাস দিয়েছেন যারা ওই ধরনের কাজের সঙ্গে জড়িত তাদের উপযুক্ত শাস্তি হবে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)