নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বে করোনার এই আবহে JEE ও NEET পরীক্ষা নেওয়া খুবই অন্যায় হবে। টুইট করে ভারতীয় JEE ও NEET পরীক্ষার্থীদের পাশে এভাবেই দাঁড়ালেন কিশোরী পরিবেশ কর্মী গ্রোটা থুনবার্গ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-চিনা আগ্রাসনের জবাব দিতে এবার লাদাখে নতুন এই মিসাইল মোতায়েন করল ভারত



গোটা বিশ্বে এখন জনপ্রিয় মুখ গ্রেটা থুনবার্গ। জলবায়ু নিয়ে সুইডেন সংসদের বাইরে তাঁর প্রতিবাদ কেউ ভোলেনি। এবার NEET পরীক্ষা স্থগিত করার স্বপক্ষে পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে টুইটারে তিনি লিখেছেন, আই স্ট্যান্ড উইথ দেয়ার কল #postponeJEE_NEET in COVID। গোটা বিশ্বে করোনার এই আবহে ওই ভারতীয় পড়ুয়াদের নিট পরীক্ষা নেওয়া খুব অন্যায় হবে।  


কয়েকদিন আগেই NEET পরীক্ষা স্থগিত রাখার আবেদন খারিজ করেছে দেশের শীর্ষ আদালত । তারপর দেশের শিক্ষা মন্ত্রক জানিয়েছিল সেপ্টেম্বরেই হবে পরীক্ষা। কিন্তু করোনা সঙ্কটে পরীক্ষা হলে বিপদে পড়বে স্বাস্থ্য নিরাপত্তা। এছাড়া ট্রেন না চলার ফলে কীভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছবে পরীক্ষার্থীরা? সে প্রশ্নও উঠেছিল। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা এসেছিল অনেক পক্ষ থেকেই। এমনকী অনশনে পর্যন্ত বসেছিলেন পরীক্ষার্থীরা।


আরও পড়ুন-পুলওয়ামা কাণ্ডের মূলচক্রী মাসুদ আজহারের নামে চার্জশিট পেশ করতে চলেছে NIA


গ্রেটার সমর্থন অনেকাংশই অক্সিজেন যোগাবে এই প্রতিবাদকে। পরীক্ষার্থীরা ছাড়াও কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন রাহুল গান্ধী, কপিল সিব্বল। কেন্দ্রকে পরীক্ষা স্থগিত রাখার আবেদন জানিয়েছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী- সহ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।