জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চাকরি করতে রাশিয়ায় গিয়ে ফাঁপড়ে পড়েছেন বহু ভারতীয় তরুণ। চাকরি দেওয়ার নাম করে তাদের ইউক্রেনের বিরুদ্ধে লড়াইয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে। এনিয়ে নড়েচড়ে বসেছে কেন্দ্র। বিষয়টি প্রথম কেন্দ্র কাছে উপস্থাপন করেন মিম প্রধান আদাসউদ্দিন ওয়েসি। এবার মারাত্মক খবর এল গুজরাট থেকে।  ইউক্রেনে রাশিয়ার লড়াই করতে গিয়ে মত্য়ু হয়েছে সুরাতের যুবক হেমিল অশ্বিনভাই মাঙ্গুকিয়ার। তার কাকা অতুল মাঙ্গুকিয়া সংবাদমাধ্য়মে জানিয়েছেন, হেমিলের বাবা-মা জানতেই না ওদের ছেলের মৃত্যু হয়েছে। ঘটনার দুদিন পর হেমিলের এক বন্ধু ফোন করে জানায় যে ইউক্রেনে এক বিমান হামলায় মৃত্যু হয়েছে হেমিলের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-যুবতীকে মারধরের পর গুলি করল জামিনে মুক্ত 'ধর্ষকরাই'!


রাশিয়ায় কাজে গিয়ে বহু ভারতীয় তরুণকে যে ইউক্রেনে যুদ্ধে পাঠিয়ে দেওয়া হচ্ছে তা স্বীকার করে নিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণদীপ জয়সোয়াল। তিনি বলেন,  রুশ বাহিনীকে সহায়তা করা জন্য কিছু ভারতীয় তরুণ চুক্তিতে সই করেছেন। তাদের ছাড়িয়ে আনার জন্য রাশিয়ার সঙ্গে কথাবার্তা চলছে।


সম্প্রতি সুফিয়ান নামে হায়দরাবাদের এক তরুণের আর্তি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ইউক্রেন থেকে তিনি বলছেন,  দয়া করে আমাদের বাঁচান। আমরা হাই-টেক জালিয়াতির শিকার।  রুশ সেনার পোশাকে থাকা সুফিয়ানের অভিযোগ, জোর করে রাশিয়ার হয়ে তাঁদের যুদ্ধ করতে পাঠানো হয়েছে ইউক্রেনে।


সুরতে নিহত যুবক হেমিলের কাকা জানিয়েছেন, দ্বাদশ শ্রেণির পর আর পড়াশোনা করেনি হেমিল। তবে ও বরাবরই বিদেশে যেতে চাইতো। গত ১৪ ডিসেম্বর হেমিল চেন্নাই থেকে রাশিয়ার উদ্দেশ্য রওনা দেয়। তার পর থেকে নিয়মিত বাড়তে ফোন করত। সোশ্যাল মিডিয়ার দৌলতে হেমিল জানতে পেরেছিল রুশ সেনার জন্য হেল্পার চাই। সেই মতো আবেদেন করে রাশিয়া চলে গিয়ে কাজে যোগ দেয় হেমিল। প্রথম মাসে মাইনেও পায় আড়াই লাখ টাকা। তার পরে এই ঘটনা। হেমিলের বাবা-মা কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করেছেন। তারা জানতে চান কীভাবে হেমিলের মৃত্যু হল।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)