নিজস্ব প্রতিবেদন: যোগী রাজ্যে হাথরসকাণ্ডের মামলার শুনানি চাইছে নির্যাতিতার পরিবার। সোমবার এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে ওই মামলার শুনানিতে এমনটাই দাবি করলেন নির্যাতিতার আইনজীবী সীমা কুশওয়াহা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'নিলেমের ঘরবাড়ি আসবাবে'ই এ বার অর্থনীতির নোবেল


আদালত থেকে বেরিয়ে এদিন সীমা সংবাদ সংস্থাকে বলেন, 'নির্যাতিতার পরিবারের দাবি সিবিআইয়ের রিপোর্ট গোপন রাখা হোক, মামলা উত্তরপ্রদেশের বাইরে নিয়ে যাওয়া হোক এবং মামলা যাতদিন না শেষ হয় ততদিন নির্যাতিতার পরিবারকে উপযুক্ত নিরাপত্তা দিক প্রশাসন।'


এদিন শুনানিতে উপস্থিতি ছিল নির্যাতিতার পরিবার, রাজ্যে অতিরিক্ত মুখ্যসচিব, এডিজি, ডিজি ও হাথরসের ডিএম। প্রসঙ্গত, গত ১১ অক্টোবর মামলার তদন্তভার নিয়েছে সিবিআই। ইতিমধ্যে বেশ কয়েকটি এফআইআরও করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।


আরও পড়ুন-বাঙালি সেন্টিমেন্টে জড়িয়ে দুর্গাপুজো, ষষ্ঠীতেই রাজ্যবাসীর উদ্দেশে ভাষণ মোদীর


উল্লেখ্য, নির্যাতিতার পরিবারের অভিযোগ ১৪ সেপ্টেম্বর মাঠে কাজ করার সময়ে ধর্ষণ ও মারধর করা হয় ওই দলিত তরুণীকে। দিল্লিতে হাসপাতালে চিকিত্সাধীন থাকাকালীন ২৮ সেপ্টেম্বর মৃত্যু হয় তার। তার পর থেকেই গ্রামের উচ্চবর্ণের মানুষজন তাদের ক্রমাগত হুমকি দিয়ে চলেছে। এনিয়ে পঞ্চায়েতও বসানো হয়। উচ্চবর্ণের মানুষজনের দাবি, তরুণী অভিযুক্তের পূর্ব পরিচিতি। তার সঙ্গে সম্পর্ক মানতে না পারায় ওই দলিত তরুণীকে পিটিয়ে মেরেছে তার পরিবারের লোকজন।