নিজস্ব প্রতিবেদন: আচমকা মাথার উপরে যেন ভেঙে পড়ল আকাশ! কিছু বোঝার আগেই বেঘোরে প্রাণ গেল। শুক্রবার মহারাষ্ট্রের পুণের রাস্তায় ভেঙে পড়ল হোর্ডিংয়ের লোহার কাঠামো। ঘটনায় প্রাণ হারিয়েছেন চার জন। অন্তত ১১ জন জখম। হোর্ডিংটি ভাঙার পর পুরসভা ও রেলকে কাঠগড়ায় তুলেছেন স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি, বারবার বেআইনি হোর্ডিংয়ে কাঠামো সরিয়ে ফেলার আবেদন করা হলেও কান দেয় পুরসভা ও রেল। ঘটনায় প্রাণ হারিয়েছেন এক অটো রিকশচালক। দিন কয়েক আগেই বিগত হয়েছিলেন স্ত্রী। প্রয়াত স্ত্রী চিতাভস্ম ভাসিয়ে ফিরছিলেন তিনি, তখনই হোর্ডিং ভেঙে পড়ায় প্রাণ হারালেন।       


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুণের আরটিও অফিসের কাছে জুনাবাজার চকের ক্রসিংয়ে দাঁড়িয়েছিল বেশ কয়েকটি অটো ও বাইক। হঠাত্ ভেঙে পড়ে পাশের হোর্ডিংয়ের লোহার কাঠামো। সঙ্গে সঙ্গে দুমড়েমুচড়ে যায় দুটি অটো। ঘটনাস্থলে মৃত্যু হয় চারজনের। তাঁদের নাম ভীমরাও কেসার (৭০), জাভেদ খান (৪৯), শ্যামরাও ধোত্রে (৪৮) ও শিবাজি পারদেসি (৪০)।       


আরও একটি বেদনাদায়ক ঘটনাও ঘটেছে। নিজের স্ত্রীর চিতাভস্ম বিসর্জন দিয়ে আসছিলেন অটো রিকশচালক শিবাজি পারদেসি। সঙ্গে ছিল তাঁর দুই নাবালক সন্তান। পারদেসি মারা গেলেও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে দুই শিশু। তাদের আঘাত গুরুতর। কয়েকদিনের ব্যবধানেই মা-বাবা দুজনকেই হারাল তারা। 



১১জন আহতদের পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে। তাঁদের মধ্যে ৬জনের অবস্থা আশঙ্কাজনক। 


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রেলের জমিতে বেআইনিভাবে হোর্ডিংটি লাগানো হয়েছিল। সম্প্রতি ওই হোর্ডিংটি বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল। রেল কর্তৃপক্ষ ও পুণে পুরসভার কাছে পাঠানো হয়েছিল অভিযোগ। ওই হোর্ডিংটি সরানোর দাবি করেছিলেন স্থানীয় বাসিন্দারা।