ওয়েব ডেস্ক : নেশা মানুষের কত ধরনের হতে পারে! তামাক, সিগারেট, গুটখা, পান, মদ, এমনকি চক.... যত নাম বলব, তালিকা ততই লম্বা হবে। কারণ নেশার কোনও শেষ নেই, ইয়ত্তা নেই। কোনও কোনও নেশা আবার মারাত্মকও বটে। যাকে আমরা বলি মারণনেশা! এই যেমন ড্রাগের নেশা, ডেনড্রাইটের নেশা। সম্প্রতি সংবাদ শিরোনামে উঠে আসা 'ব্লু হোয়েল গেম'-এর নেশাও একইরকম বিপজ্জনক। এবার সামনে এল আরও এক অদ্ভুত নেশার কথা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরের বাসিন্দা বছর বিয়াল্লিশের নরেশ কুমার। জ্বলন্ত বাল্বের তার চিবিয়ে 'এনার্জি কালেক্ট' করাই তাঁর নেশা। স্থানীয় মানুষ তাঁকে 'হিউম্যান লাইট বাল্ব' বলেই ডাকে।



নরেশ কুমারের দাবি, তিনি নিজেকে যেকোনও সময় সরাসরি ইলেকট্রিক লাইনের সঙ্গে 'প্লাগ ইন' করে দিতে পারেন। সরাসরি শরীরে ২২০ ভোল্ট বিদ্যুত প্রবাহ সহ্য করতে পারেন তিনি। কোনওরকম শক লাগে না তাঁর। এমনকী তাঁর আরও দাবি, বাড়িতে কোনও খাবার না থাকলে তিনি বিদ্যুতই 'খেয়ে' থাকেন! ৩০ মিনিট 'এনার্জি' সংগ্রহের পর তিনি আর কোনও খিদে অনুভব করেন না।


নরেশ জানিয়েছেন, একদিন হঠাত্ই কাজ করার সময় অসাবধানতাবশত হাইভোল্টেজ বিদ্যুতের তাঁর ছুঁয়ে ফেলেছিলেন তিনি। তারপর থেকে তিনি নিজেই নিজের বিদ্যুত্ সহ্য করার ক্ষমতার নেশায় পড়ে গেছেন।


আরও পড়ুন, বুথেই জন্ম নিল মেয়ে, নাম রাখা হল 'ব্যালট'!