নিজস্ব প্রতিবেদন : স্ত্রী বেলা পর্যন্ত ঘুমায়। সেই সঙ্গে সুস্বাদু খাবারও বানাতে পারেন না। এই কারণে বিবাহ বিচ্ছেদ চেয়ে বম্বে হাইকোর্টে মামলা করেছিলেন এক ব্যক্তি। আদালত সেই মামলা খারিজ করে দিয়ে পাল্টা জানিয়ে দেয়, এগুলি কোনও ভাবেই বিবাহ বিচ্ছেদের কারণ হয়ে উঠতে পারে না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ের সান্তাক্রুজের ওই বাসিন্দার অভিযোগ, তাঁর স্ত্রী প্রত্যেকদিন সন্ধ্যেবেলা অফিস থেকে ফিরে দু'ঘণ্টা ঘুমান। এরপর, রাত সাড়ে আটটা নাগাদ রাতের খাবার তৈরি করেন। তবে, সেই খাবার স্বাদের দিক থেকে মোটেই ভাল হয় না। এখানেই শেষ নয়, স্ত্রী তাঁর ও পরিবারের প্রতি যত্নবান নয় বলেও আদালতে অভিযোগ করেন ওই ব্যক্তি।


আরও পড়ুন- হোলির সুখবর, বেতন বাড়ছে ওডিশার সরকারি কর্মীদের


বম্বে হাইকোর্টে মামলাটি ওঠে বিচারপতি সরঙ্গ কোতওয়াল ও বিচারপতি কেকে তাতেরের এজলাসে। ওই ব্যক্তির স্ত্রীকে বিচারকরা প্রশ্ন করে জানতে পারেন, সন্ধ্যে পর্যন্ত অফিসের কাজ সেরে বাড়ি ফিরে সংসারিক সমস্ত কাজ করতে হয় তাঁকে। এখানেই শেষ নয়, তাঁকে দোকান ও বাজার থেকে যাবতীয় জিনিস নিজে হাতেই কিনে আনতে হয়। এমনকী তাঁর এই দাবিকে সমর্থন জানিয়েছেন প্রতিবেশী থেকে শ্বশুরবাড়ির তরফে কয়েকজন আত্মীয়।


এরপরই বিবাহ বিচ্ছেদের দাবি খারিজ করে দেন বিচারপতিরা। তাঁরা বলেন, মিথ্যা অভিযোগের ভিত্তিতে কোনও ভাবেই বিবাহ বিচ্ছেদের মামলা করা যায় না।