নিজস্ব প্রতিবেদন: একের পর এক মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন সপা নেতা আজম খান। এবার তাঁর মন্তব্য তোলপাড় রাজনৈতিক মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাজপেয়ীর অস্তি কলস ‌যাত্রা নিয়ে এবার তীব্র কটাক্ষ করলে আজম খান। রবিবার তিনি ট্যুইট করেন, ‌‘যদি কোনও ভাবে জানতে পারতাম মৃত্যুর পর বাজপেয়ীর মতো সম্মান পাব তাহলে আজই মরে ‌যেতাম।’ শোকের আবহেও এরকম এক মন্তব্য অবাক করেছে নানা মহলকে।


আরও পড়ুন-কলকাতার নাকের ডগায় হাজির মোমো, মেসেজে লেখা একটাই কথা  


উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর দিল্লির এইমস-এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। তাঁর চিতাভষ্ম নিয়ে অস্তি কলস ‌যাত্রা-র আয়োজন করেছে বিজেপি। ঠিক হয়েছে দেশের সব জেলায় ‌যাবে ওই অস্তি কলস। তা ভসিয়ে দেওয়া হবে নদীতে। একে বাড়াবাড়ি হিসেবে দেখছেন সপা নেতা।


বিজেপির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, দলের সমর্থকরা বাজপেয়ীজিকে শ্রদ্ধা জানাতে চান। তাই তাঁর চিতাভষ্ম নিয়ে অস্তি কলস ‌যাত্রার আয়োজন করা হয়েছে। প্রতিটি রাজ্যের রাজধানী থেকে ওই অস্তি কলস ‌যাত্রা শুরু হবে। তা ‌যাবে রাজ্যের প্রতিটি ব্লকে।


আরও পড়ুন-ফেসবুকে প্রেম করে মহিলার ৭ লক্ষ টাকা লুঠ যুবকের


বিজেপির অস্তি কলস ‌যাত্রা নিয়ে কটাক্ষ করেছেন বায়পেয়ীর ভাইঝিও। তিনি দাবি করেছেন, শাস্ত্র মেনে ইতিমধ্যেই বাজপেয়ীর শেষকৃত্য হয়েছে। তার পরেও অস্তি কলস ‌যাত্রা-র নামে ‌যা হচ্ছে তা রাজনৈতিক ফয়দার জন্য। দেশে ‌যারা বাজপেয়ীকে শ্রদ্ধা করেন তাঁরা এতে ক্ষুব্ধ।


প্রসঙ্গত, গত ১৯ অগাস্ট অমিত শাহ, রাজনাথ সিং, ‌যোগী আদিত্যনাথ হরিদ্বারে বাজপেয়ীর শেষকৃত্য সম্পন্ন করেছেন। তার পরেও এই ‌যাত্রা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।