নিজস্ব প্রতিবেদন- বিশ্ব রেকর্ড গড়া যেন ভারতীয় সেনা জওয়ানদের কাছে এখন সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এর আগেও একাধিকবার ভারতীয় সেনা জওয়ানরা একের পর এক বিশ্বরেকর্ড গড়েছেন। এবারও সেই ধারা অব্যাহত রাখল ইন্ডিয়ান আর্মি। ভারতীয় বায়ু সেনার উইং কমান্ডার গজানন্দ যাদব ও ওয়ারেন্ট অফিসার এ কে তিওয়ারি নতুন বিশ্বরেকর্ড গড়লেন। ১৭,৯৮২ ফিট উঁচ্চতায় ওড়া এয়ারক্রাফট থেকে প্যারাশুট পিঠে নিয়ে লাফ দিলেন দুই অফিসার। লেহ-লদাখের খারদুংলা পাসের সামনে তাঁরা সফল ল্যান্ডিং করলেন। এত উঁচু থেকে স্কাইডাইভ ল্যান্ডিং-এর রেকর্ড এর আগে কারও নেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতীয় বায়ু সেনার দুই অফিসার তেরঙা হাতে নিয়ে আকাশে উড়লেন বেশ কিছুটা সময়। তার পর জাতীয় পতাকা নিয়েই সফলভাবে ল্যান্ডিং করলেন। তাঁদের সেই ল্যান্ডিং ছিল দেখার মতো। আকাশে অনেকক্ষণ ধরে পতপত করে উড়ছিল তেরঙা। লেহ-লাদাখের আবহাওয়া, প্রতিকূলতা তাঁদের দমিয়ে রাখতে পারেনি। স্কাইডাইভিং-এর নতুন বিশ্বরেকর্ড গড়লেন এই দুই অফিসার। অবশ্য এর আগেও সর্বোচ্চ উচ্চতা থেকে স্কাইডাইভিং-এর রেকর্ড ছিল বায়ু সেনার অফিসারদের নামেই। 


আরও পড়ুন-  Aarogya: তথ্য থাকা সত্ত্বেও, উত্তর না দেওয়ায় অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা মন্ত্রকের


২০১৭ সালে ভারতীয় সেনার জওয়ানরা বিশ্বরেকর্ড গড়েছিলেন। সেবার ৫৮ জন ভারতীয় সেনার জওয়ান একটি মোটরসাইকেলে চেপে ১.২ কিমি যাত্রা করে সেই রেকর্ড গড়েছিলেন। ৫৮ জন জওয়ানর গায়ে ছিল গেরুয়া, সাদা ও সবুজ রঙের পোশাক। ফলে তাঁরা যখন একটি মোটরসাইকেলে একসঙ্গে সওয়ার হয়েছিলেন, তখন দেখে মনে হচ্ছিল যেন ভারতের জাতীয় পতাকা হাওয়ায় উড়ছে। বেঙ্গালুরুতে তাঁদের সেই অনুশীলন দেখে বিশ্বের অন্য শক্তিশালী দেশের সেনাও প্রশংসা করেছিল।