নিজস্ব প্রতিবেদন: ফের ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ যুদ্ধ বিমান। শুক্রবার রাজস্থানের নাল-এ বায়ুসেনার ওই মিগ ২১ বাইসন জেটটি ভেঙে পড়ে। তবে বিমানচালক নিরাপদে আপাতকালীন ইজেক্ট করে বেরিয়ে আসেন। কীভাবে ওই দুর্ঘটনা তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়ে মোদী বললেন, 'হর হর মহাদেব'


বিকানেরের এসপি প্রদীপ মোহন শর্মা জানিয়েছেন, বিকানের শহর থেকে ১২ কিলোমিটার দূরে শেভাসর-কি-ধানি-তে বায়ুসেনার ওই বিমানটি ভেঙে পড়ে। পুলিস জায়গাটি ঘিরে রেখেছে। এখনও হতাহতের কোনও খবর নেই।



পাকিস্তানে ভারতের বিমানহানা ও পাল্টা পাক বিমান বাহিনীর হানা নিয়ে আতঙ্কে দেশবাসী। গত ২৬ ফেব্রুয়ারি পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে বিমান হামলা চালায় বায়ুসেনা। পরদিনই অর্থাত্ ২৭ ফেব্রুয়ারি শ্রীনগরের কাছে ভেঙে পড়ে বায়ুসেনার একটিএমআই-১৭ কপ্টার। মারা যান ৬ বায়ুসেনা কর্মী ও একজন সাধারণ নাগরিক। এনিয়ে অবশ্য জল্পনা তৈরি হয়। তবে বায়ুসেনার পক্ষ থেকে তা স্পষ্ট করে দেওয়া হয়।


আরও পড়ুন-মোদীর 'উদ্বোধন' করা জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের শনিবার শুভ সূচনা করবেন মমতা


গত ১ ফেব্রুয়ারি বায়ুসেনার মহড়ার সময় বেঙ্গালুরুর হ্যাল-এ বিমানন্দরে ভেঙে পড়ে একটি মিরাজ ২০০০ বিমান। মৃত্যু হয় ২ বায়ুসেনার পাইলটের। গত বছর জুনে কচ্ছে মহড়ার সময় মৃত্যু হয় এয়ার কমডর সঞ্জয় চৌহানের। ওই মাসেই আরও একটি জাগুয়ার ভেঙে পড়ে।