নিজস্ব প্রতিবেদন: টানটান উত্তেজনার অবসান। ভারতের চাপে নতিস্বীকার পাকিস্তানের। আজ শুক্রবার দেশে ফিরছেন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। ওয়াঘা সীমান্তে তাঁকে স্বাগত জানাবে বায়ুসেনার একটি দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে রাশিয়া, মোদীকে ফোনে পাশে থাকার বার্তা পুতিনের


গত বুধবার থেকে পাকিস্তানের হেফাজতে ছিলেন অভিনন্দন। তাঁকে ফেরানোর জন্য ভারতের তরফে প্রবল চাপ দেওয়া হয় পাকিস্তানকে। বৃহস্পতিবার দুপুরে পাক বিদেশমন্ত্রী প্রথমে বলেন, ভারতীয় বায়ুসেনার পাইলটকে নিয়ে কী হবে তা কয়েক দিনের মধ্যেই ঠিক করা হবে। কিন্তু বিকালেই ইমরান খান সংসদে বায়ুসেনার পাইলটকে ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন।


পাক সংবাদমাধ্যমের খবর, আজ রাওয়ালপিন্ডি থেকে লাহোরে আনা হবে অভিনন্দনকে। তারপর জেনেভা কনভেনশন অনুযায়ী তাঁকে তুলে দেওয়া হবে রেডক্রসের হাতে। তারপর বেলা ১২টা থেকে ২টোর মধ্যে তাঁকে ওয়াঘা সীমান্তে আনা হবে। ইমরান খান বায়ুসেনার পাইলটকে ফেরানোর বিষয়টি শান্তির লক্ষ্যে বলা হলেও গোটা বিষয়টি পাকিস্তান জেনেভা কনভেনশন অনুযায়ী করেছে বলে দাবি ভারতের।


আরও পড়ুন-ফের সেনা জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা, ৩ জঙ্গির লুকিয়ে থাকার সম্ভাবনা


এদিকে, অভিনন্দন বর্তমানকে স্বাগত জানাতে ওয়াঘায় সীমান্ত যেতে চান পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্য জানিয়েছেন, অভিনন্দন ও আমি এনডিএর প্রাক্তন সদস্য। তাই ওকে স্বাগত জানাতে ওয়াঘা যেতে চাই।