নিজস্ব প্রতিবেদন : দ্বিতীয় মোদী সরকারের প্রথম স্বাধীনতা দিবন উদযাপণ। প্রধানমন্ত্রী হিসেবে এই নিয়ে ষষ্ঠবার স্বাধীনতা দিবসে লালকেল্লায় তেরঙ্গা উত্তোলনের পর জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  এদিন শুরুতেই তাঁর ভাষণে নরেন্দ্র মোদী বলেন, "একটুও সময় নষ্ট না করে কাজ করছে সরকার। দেশবাসী যে কাজ দিয়েছেন তাই সম্পূর্ণ করেছি। ২০১৪ সালের আগে দেশবাসীর মনে নিরাশা ছিল। সেই নিরাশা এখন আশায় বদলে গিয়েছে। সরকারের প্রতি সবার বিশ্বাস বেড়েছে।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



এর পরেই মোদী বলেন, "আমরা সতী আর পণপ্রথার যদি বিলোপ ঘটাতে পারি, তাহলে তিন তালাক কেন পারব না? ১০ সপ্তাহেই তিন তালাক বিরোধী আইন পাস করেছি। আগে মুসলিম বোনেরা তিন তালাকের ভয়ে থাকতেন। তিন তালাক বিল পাসের পর তাঁদের সেই ভয় কেটেছে। মুসলিম মহিলাদের রক্ষা করতে আইন এনেছি। এটা রাজনীতি নয়, সামাজিক দায়িত্ব পালন। সমস্যা কখনও এড়িয়ে যাই না। আর পুষেও রাখি না।"



তেমনই জনসংখ্যা বৃদ্ধি নিয়ে মোদী তাঁর ভাষণে উদ্বেগ প্রকাশ করে বলেন, "যাঁরা ছোট পরিবারের নীতি মেনে চলছেন, তাঁরা দেশের উন্নয়নে অবদান রাখছেন। এটা দেশপ্রেম। জনসংখ্যাবৃদ্ধি দেশের অন্যতম সমস্যা। এই বিষয়ে আলোচনা ও সচেতনতার প্রয়োজন রয়েছে। জনসংখ্যা নিয়ন্ত্রণে কেন্দ্র-রাজ্য একযোগে কাজ করতে হবে।"


আরও পড়ুন - প্রতিরক্ষায় বড়সড় ঘোষণা প্রধানমন্ত্রীর! তিন বাহিনীর সমন্বয়ে হবে নতুন পদ