নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর "আত্মনির্ভর ভারতের" দিকে এক পা বাড়িয়ে প্রতিরক্ষা বিষয়ক ১০১ যন্ত্রাদির আমদানি বন্ধ করতে চলেছে প্রতিরক্ষা মন্ত্রক। একথা জানিয়েছেন খোদ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। যার অর্থ পরবর্তী ৬-৭ বছরের মধ্যে দেশীয় সংস্থাগুলি প্রায় ৪ লক্ষ কোটি টাকার কাজ হাতে পাবে। এমনও ঘোষণা করেছেন রাজনাথ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



 তিনি জানিয়েছেন ইতিমধ্যেই ১০১ টি সরঞ্জামের তালিকা তৈরি করে ফেলেছে তাঁর মন্ত্রক। সেই তালিকায় রয়েছে অত্যাধুনিক সব অস্ত্র।  আর্টিলারি বন্দুক, অ্যাসল্ট রাইফেল থেকে শুরু করে হেলিকপ্টার, রাডার আরও অনেক কিছু। বিবৃতি দিয়ে একথা জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।


 



আরও পড়ুন: করোনা নেগেটিভ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জানালেন দিল্লির বিজেপি নেতা


 



রাজনাথ টুইটে জানিয়েছেন, ডিআরডিওর সহযোগিতায় দেশের নিজস্ব নকশায় এবার তৈরি হবে এই সরঞ্জামগুলি। দেশের প্রতিরক্ষা শিল্প সংস্থাগুলির কাছে এটি অত্যন্ত বড় সুযোগ। দেশীয় প্রযুক্তিতে সরঞ্জাম তৈরি হলে দেশের সশস্ত্র বাহিনী আরও শক্তিশালী হয়ে উঠবে।  ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে স্থল ও নৌসেনার জন্য এবং ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকা বরাদ্দ হয়েছে বায়ূসেনার জন্য। একাধিক টুইট করে এভাবেই প্রতিরক্ষা শিল্পে "আত্ম নির্ভর" হওয়ার বার্তা দিলেন রাজনাথ সিং।