ওয়েব ডেস্ক: আউটলুক ইন্ডিয়ার রিপোর্টে  অস্বস্তিতে ভারতীয় জনতা পার্টি, বিপাকে পড়েছে শিবরাজ সিং চৌহানের নেতৃত্বাধীন বিজেপি সরকারও। আউটলুক ইন্ডিয়া রিপোর্টের দাবি, মধ্যপ্রদেশে প্রতিদিন অন্তত ৬৪ জন শিশুর মৃত্যু হয় অপুষ্টি জনিত কারণেই। তবে শিশু মৃত্যু নিয়ে সরকারের পক্ষ থেকে কোন রিপোর্ট এখনও পর্যন্ত প্রকাশ করেনি শিবরাজ সিং চৌহানের নেতৃত্বাধীন বিজেপি সরকার। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল গৌর শিশু মৃত্যু ইস্যুতে কড়া সমালোচনা করার পর কিছুটা টনক নড়ে বিজেপি সরকারের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

"হেলথ ডিপার্টমেন্টের রিপোর্ট অনুযায়ী গত বছর অপুষ্টি জনিত কারণে ১১৬ শিশুর মৃত্যু হয়েছে মধ্যপ্রদেশে। অথচ নারী এবং শিশুকল্যান মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর (অর্চনা ছিটনিস) দাবি ২০১৫ থেকে ২০১৬ সালে নাকি অপুষ্টির কারণে কোনও শিশুরও মৃত্যু হয়নি", বিজেপি সরকারের কড়া সমালোচনা করে এমনটাই বলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 


পাল্টা জবাবে মধ্যপ্রদেশ সরকারের নারী এবং শিশুকল্যান মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী অর্চনা ছিটনিস হিন্দুস্থান টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, ৬ বছরের নিচে বয়স এমন শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে, তবে অপুষ্টির কারণে নয়। ডাইরিয়া, হাম ইত্যাদি রোগেই নাকি শিশুমৃত্যু হয়েছে। (গেরুয়া ঝড়ের পরেই বাঁকে বিহারী মন্দিরে বিজেপি সাংসদ হেমা)