নিজস্ব প্রতিবেদন: ঘর পিছু ২ লিটার মদ পাওয়া যাবে। তা-ও শর্তসাপেক্ষ। কিন্তু ধর্মীয় স্থানেও মদ হোম ডেলিভারি দেওয়ার কথা ঘোষণা করে জোর বিতর্কে মুখে পড়ল পঞ্জাব সরকার। মুখ্যমন্ত্রী অরবিন্দর সিং ঘোষণা করেছিলেন, মদ কেনাবেচায় হোম ডেলিভারির সুবিধা থাকবে। বৃহস্পতিবার থেকে শুরু হয় অনলাইন মদ বিক্রি। সে মতো স্থানীয় প্রশাসন কার্যত মাইকিং করে প্রচার করে হোম ডেলিভারির মদ বিক্রি। কিন্তু পঞ্জাবের মুক্তসরের গুরুদ্বারের সামনেও মাইকিং করতে দেখা যায়। যা নিয়ে জোর বিতর্ক তৈরি হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পঞ্জাবের বিরোধী অকালি দলের অভিযোগ, অপবিত্র করা হচ্ছে মুক্তসর গুরুদ্বারকে। দলের মুখপাত্র দলজিত্ সিং চিমা জানান, শিখ ইতিহাসে মুক্তসর অত্যন্ত গুরুত্বপূর্ণ জায়গা। মুনাফা আদায়ের লোভে এই জায়গাকে কুলষিত করছে সরকার। প্রশাসনের এই নির্দেশিকা অবিলম্বে প্রত্যাহার করা উচিত বলে জানান দলজিত্। বিতর্ক মাথাচাড়া দিতেই নড়েচড়ে বসে প্রশাসন। তড়িঘড়ি নয়া নির্দেশিকা জারি করে জানানো হয়, ভুলবশত সেখানে মাইকিং করা হয়েছে। ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন মুক্তসর ডেপুটি কমিশনার অরবিন্দ কুমার।


আরও পড়ুন- শীঘ্র‌ই চালু হতে পারে পরিবহন ব্যবস্থা, তবে থাকবে নিয়মের কড়াকড়ি: নিতিন গডকরী


উল্লেখ্য, দিল্লি. পশ্চিমবঙ্গ এবং মহারাষ্ট্রের পাশাপাশি পঞ্জাব সরকারও মদের দোকান খোলার সিদ্ধান্ত নেয়। মদ হোম ডেলিভারি করা হবে বলে জানান খোদ মুখ্যমন্ত্রী অরবিন্দর সিং। সরকার এক নির্দেশিকায় জানিয়েছে, ঘর পিছু ২ লিটারের বেশি মদ তোলা যাবে না। কার্ফু চলাকালীন বন্ধ থাকবে মদের দোকান। শুধু মাত্র খোলা থাকবে সকাল ৯টা থেকে দুপুর ১ পর্যন্ত।