নিজস্ব প্রতিবেদন:  বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে ফের সরব হলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। সেনাপ্রধানের দাবি, অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের রুখতে না পারলে ভারতকে একসময় এদের বিরুদ্ধেই লড়াই করতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার রাজ ঠাকরে এক সাংবাদিক সম্মেলনে বলেন, ওইসব বাংলাদেশিরা খুব সহজেই আধার কার্ড পেয়ে ‌যাচ্ছে। এরা কোথা থেকে এসেছে কেউ জানে না। গোটা মুম্বইয়ে এরা ছড়িয়ে পড়ছে। ভারতের নিরাপত্তার জন্য এর অত্যন্ত বিপদের। পাকিস্তান-পাকিস্তান বলে চিৎকার করে লাভ নেই। আগে এদের ঠেকাতে হবে।


মুম্বই থেকে বাংলাভাষীদের তাড়ানোর জিগির অনেক পুরনো। বাল টাকরের আমলেও এই ধরনের চেষ্টা হয়। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছে, বাংলাদেশি তাড়ানোর নামে বাংলাভাষীদের মুম্বইছাড়া করার চেষ্টা করছে শিবসেনা।


আরও পড়ুন-অনুব্রত মণ্ডলের সভা সেরে ফেরার পথে আক্রান্ত তৃণমূল নেতা


গত অক্টোবর মাসে বান্দ্রা রেল স্টেশনের কাছে এক বিধ্বংসী আগুন লেগে ‌যায়। সেই আগুন লাগে স্টেশনসংলগ্ন বস্তি থেকে। ওই বস্তিতে থাকে বাংলাদেশিরা। পরিকল্পনা করেই ওই আগুন লাগানো হয়েছে। ওই আগুন কোনও দুর্ঘটনা নয় বলে দাবি করেন রাজ ঠাকরে।


উল্লেখ্য, গত ২৬ অক্টোবর বান্দ্রা রেল সংলগ্ন বেহরামপুর বস্তিতে আগুন লেগে ‌যায়। দমকলের ১৬টি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও কয়েক কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়।


আরও পড়ুন-৪৭-এর মধ্যে বিশ্বে সর্বাধিক উচ্চ ও মধ্য আয়ের দেশ হবে ভারত: বিশ্বব্যাঙ্ক