নিজস্ব প্রতিবেদন : রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে ২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের যোগ দিয়ে বিতর্কে মুখে পড়লেন পাকিস্তানে নিযুক্ত ফিলিস্তিনের দূত ওয়ালিদ আবু আলি। এই বিষয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। বিষয়টি নিয়ে ফিলিস্তিন প্রশাসনকে আপত্তির কথা জানানো হয়েছে বলে বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইজরায়েলের রাজধানী জেরুসালেমে স্থানান্তরিত করার সিদ্ধান্তে আপত্তি জানিয়ে শুক্রবার পাকিস্তানের রাওলপিন্ডিতে একটি মিছিল ও জনসভার করে নিষিদ্ধ সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদ। সেই জনসভায় হাজির ছিলেন ফিলিস্তিনের দূত ওয়ালিদ আবু আলি।


আরও পড়ুন- মাদ্রাসায় আটকে রেখে চলত যৌন নির্যাতন, উদ্ধার ৫১ ছাত্রী


ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র রভিশ কুমার বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সেই সঙ্গে প্যালেস্তাইন প্রশাসনের সঙ্গেও কথা বলছি।


সম্প্রতি জেরুসালেমকে ইজরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তেল আভিভ থেকে মার্কিন দূতাবাস জেরুসালেম স্থানান্তরের কথাও ঘোষণা করেন তিনি। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভোটাভুটিতে তা ইতিমধ্যে খারিজ হয়ে গিয়েছে। আর তাতে ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে ভোট দিয়েছে ভারতও। ফিলিস্তিনের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক দীর্ঘদিন ধরেই যথেষ্ট ভাল। তবে হাফিজের মঞ্চে ফিলিস্তিন দূতের হাজিরা সম্পর্কে প্রভাব ফেলতে পারে বলে মনে করছে কূটনৈতিক মহল।