নিজস্ব প্রতিবেদন: দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। পাশাপাশি লাদাখ নিয়েও চিনের সঙ্গে উত্তেজনা বেড়েই চলেছে। আলোচনার মাধ্যমে সমস্যা মেটানের চেষ্টা হলেও সীমান্তে চিন সমরসম্ভার বাড়াচ্ছে। পাল্টা ব্যবস্থা নিয়েছে ভারতও। লাদাখে মোতায়েন করা হয়েছে টি-৯০ ট্যাঙ্ক ও আকাশ মিসাইলের মতো অস্ত্র। তবে অমিত শাহর দাবি ওই দুই যুদ্ধেই জয়ী হবে নরেন্দ্র মোদীর নেতৃত্বধীন ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কথা দিয়েও কথা রাখলো না চিন, লাদাখে উপগ্রহ চিত্রই প্রমাণ দিল


গত ১৫ জুন পূর্ব লাদাখের গালওয়ানে একটি চিনা তাঁবু সরানোকে কেন্দ্র করে চিন ও ভারতীয় সেনার মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। তাতে শহিদ হন ২০ জওয়ান। পাশাপাশি চিনের অন্তত ৪০ সেনা আহত কিংবা নিহত হয়েছেন।


রবিবার অমিত শাহ সংবাদসংস্থা এনএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, স্পষ্ট করে বলতে চাই, ওই লড়াই জিতবে ভারত। পাশাপাশি করোনার বিরুদ্ধে লড়াইয়েও ভারতের জয় হবে। দুই লড়াইয়েই নেতৃত্ব দিচ্ছেন নরেন্দ্র মোদী।


এদিকে, লাদাখ নিয়ে ভারত-চিন সংঘাতের মধ্যে রাহুল গান্ধীর ভূমিকার তীব্র সমালোচনা করেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের এরকম এক সমস্যার সময়ে রাহুল গান্ধী চিন ও পাকিস্তানের হাতের পুতুল হয়ে ভারতবিরোধী প্রচার চালাচ্ছেন রাহুল গান্ধী।


রাহুল গান্ধীর 'সারেন্ডার মোদী', মন্তব্যের উল্লেখ করে শাহ বলেন, ভারত বিরোধী প্রচার রুখে দিতে আমরা পারি। কিন্তু এই সংকটকালে দেশের একটি প্রধান বিরোধী দলের প্রাক্তন প্রধান যখন নিম্নমানের রাজনীতি করেন তখন তা খুবই দুঃখের। রাহুল গান্ধী ও তাঁর দলের  মনে রাখা উচিত, তাদের মন্তব্য পাকিস্তান ও চিনকে উত্সাহ দিচ্ছে।


আরও পড়ুন-ফেরাল হাসপাতাল, যন্ত্রণার হাত থেকে মুক্তি পেতে আত্মহত্যা ছেলের, তা দেখে মৃত্যু বাবারও!


সম্প্রতি লাদখ নিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রীকে বিঁধেছিলেন রাহুল গান্ধী। এক টুইটে তিনি লেখেন, নরেন্দ্রে মোদী আসলে সারেন্ডার মোদী।  প্রধনমন্ত্রী বলছেন, কেউ আমাদের ভূখণ্ড দখল করেনি। অথচ উপগ্রহ চিত্র দেখাচ্ছে প্যাঙ্গন লেকের কাছে ভারততের জমিতে ঢুকেছে চিন।