নিজস্ব প্রতিবেদন: শহিদ এক জওয়ানের বাবাকে সান্তনা দিচ্ছেন আরেক সেনা। সেনাবাহনীর টুইট করা এই ছবি আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রতিবছর একের পর জওয়ান নিহত হচ্ছেন কাশ্মীরে। তবে লান্স নায়েক নাজির আহমেদ ওয়ানির ব্যাপারটা অনেকটাই অন্যরকম। কুলগামের এই জওয়ান একসময় নাম লিখিয়েছিলেন জঙ্গি সংগঠনে। পরে সন্ত্রাস ছেড়ে এসেছিলেন রাষ্ট্রীয় রাইফেলসে। রবিবার তিনি সোপিয়ানে এক এনকাউন্টারে শহিদ হন।



আরও পড়ুন-পৃথিবীর ওপরে এবার নজর রাখবে ভারতীয় উপগ্রহ, মহাকাশে পাড়ি দিল HysIS


গোপন সূত্র খবর পেয়ে সোপিয়ানের একটি বাড়িতে হানা দেয় রাষ্ট্রিয় রাইফেলস। হিজবুল মুজাহিদিন ও লস্করের কয়েকজন জঙ্গি সেখানে লুকিয়ে রয়েছে বলে খবর ছিল। সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে যায় রাষ্ট্রীয় রাইফেলস। দলে ছিলেন নাজির ওয়ানিও। গুলির লড়াইয়ের একেবারে শেষ মুহূর্তে তাঁর দেহ গুলিতে ঝাঁঝরা হয়ে যায়।


সেনাবাহনীর পক্ষ থেকে টুইট করে বলা হয়েছে, ‘আপনি একা নন।‘ কেন নাজির আহমেদ ওয়ানিকে নিয়ে ওই টুইট! সাহসিতকার জন্য ২ বার পেয়েছেন সেনা মেডেল। তবে নাজির সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য হল, তিনি একজন আত্মসম্পর্ণকারী জঙ্গি। ২০০৪ সালে নাজির জঙ্গিদের সঙ্গ ছেড়ে সেনাবাহিনীতে যোগ দেন।


আরও পড়ুন-প্রেমিকের সঙ্গে পালিয়েছে মেয়ে, মা নিল চরম সিদ্ধান্ত


ছেলের মৃতদেহ দেখেই কান্নায় ভেঙে পড়েন নাজিরের বাবা। তাঁকে সান্তনা দিতে এদিয়ে আসেন এক সেনাকর্মী। সেই ছবিই টুইটারে প্রকাশ করে সেনা। সেনার মুখপাত্র কর্ণেল কালিয়া সংবাদমাধ্যমে বলেন, এই কঠিন সময়ে নাজিরের পরিবারের পাশে রয়েছে সেনাবাহিনী।