নিজস্ব প্রতিবেদন: করোনা পূর্ববর্তী অবস্থায় ফিরতে চলেছে ভারতীয় রেল। সে কারণে রবিবার থেকে সাত দিন রাতে ৬ ঘণ্টার জন্য বন্ধ থাকবে টিকিট সংরক্ষণ ব্যবস্থা।    


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনা পরিস্থিতিতে স্বাভাবিক ছিল ট্রেন চলাচল। পরে পরিস্থিতির সাময়িক উন্নতি হতে শুরু হয় পরিবেষা। দ্বিতীয় ঢেউয়ে তা ফের ধাক্কা খায়। 'স্পেশাল' ট্রেন চালাতে হয়েছে রেলকে। যার ভাড়াও ছিল ৩০ শতাংশ বেশি। ১৪ ও ১৫ নভেম্বর মধ্যরাত থেকে পরিষেবা বন্ধ রাখা হবে। চলবে ২০ ও ২১ তারিখ মধ্যরাত পর্যন্ত। রাত সাড়ে ১১টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত বন্ধ থাকবে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেম (PRS)। ভারতীয় রেল জানিয়েছে, যাত্রী পরিষেবা স্বাভাবিক করতে ও কোভিড পূর্ববর্তী অবস্থায় ফিরতে আগামী সাত দিন রাতে ৬ ঘণ্টার জন্য যাত্রী সংরক্ষণ ব্যবস্থা বন্ধ থাকবে। 


পরিষেবা বন্ধ থাকার সময়ে টিকিট কাটা যাবে না। পাশাপাশি ট্রেন ও সংরক্ষণ সংক্রান্ত বিষয়ে জানতে পারবেন না যাত্রীরা। করা যাবে না টিকিট বাতিলও। মোদ্দা কথা, অনলাইন বা অফলাইনে টিকিট সংক্রান্ত কোনও পরিষেবাই দেবে না রেল। তবে ১৩৯ নম্বরে ফোন করে অনুসন্ধান কেন্দ্রে যোগাযোগ করতে পারবেন যাত্রীরা। রেলের তরফে জানানো হয়েছে, এই সময়ে সিস্টেমের উন্নতিকরণ ও নতুন ট্রেন নম্বর সংযোজন করার কাজ চলবে। অতীত ও বর্তমান এক্সপ্রেস ট্রেনের বিপুল সংখ্যক যাত্রীর বুকিং তথ্য নথিবদ্ধ করার পরিকল্পনা রূপায়িত করা হবে রাতে, যাতে যাত্রী পরিষেবায় ন্যূনতম ব্যাঘাত ঘটে।    


আরও পড়ুন- CBI-ED: বাড়ছে সিবিআই-ইডি অধিকর্তার মেয়াদ, অর্ডিন্যান্স জারি করল কেন্দ্র


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)