নিজস্ব প্রতিনিধি- প্রতিবাদ আর শুধু দেশের গণ্ডিতে আটকে নেই। পাকিস্তানের বিরুদ্ধে রাগ-ক্ষোভের ভাষা এবার ছড়িয়েছে বিদেশেও। পুলওয়ামায় নৃশংস জঙ্গিহানার প্রতিবাদে গর্জে উঠলেন প্রবাসী ভারতীয়রাও। ইতিমধ্যে অন্তত ৫০টি দেশ পুলওয়ামা হামলার কড়া নিন্দা করেছে। এবার এই কদর্য হামলার রেশ গিয়ে পড়ল ইংল্যান্ডে। লন্ডনে প্রবাসী ভারতীয়রা হামলার প্রতিবাদে পথে নামলেন। প্রায় একশোর বেশি প্রবাসী ভারতীয় দেশের পতাকা হাতে জমায়েত হলেন লন্ডনে পাকিস্তান হাই-কমিশনের সামনে। কাশ্মীর আমাদেরই...বন্দে মাতরম...পাকিস্তান মুর্দাবাদ ধ্বনিতে প্রতিবাদের ঝড় তুললেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পুলওয়ামায় বারবার সতর্ক করা সত্ত্বেও কনভয়ের সামনে থেকে সরেনি একটি লাল ভ্যান, দাবি প্রত্যক্ষদর্শীর


এমনিতে পাকিস্তান হাই-কমিশনের সামনে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকে। কিন্তু তারই মধ্যে প্রতিবাদের ঝড় তোলেন প্রবাসী ভারতীয়রা। একইসঙ্গে পাক হাই কমিশনের উপর থেকে সেনা পাহাড়া তুলে নেওয়ার দাবি তোলেন প্রতিবাদীরা। শনিবার বেশ কিছুক্ষণ পাক হাই কমিশনের সামনে ভারতীয় পতাকা হাতে বিক্ষোভ প্রদর্শন করেন প্রবাসী ভারতীয়দের দলটি। লন্ডনের রাস্তাতেও বিভিন্ন জায়গায় পাক-বিরোধী স্লোগান তোলেন প্রবাসী ভারতীয়রা। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হানার জন্য সর্বোতভাবে পাকিস্তানকেই দায়ি করছেন প্রবাসী ভারতীয়দের একাংশ। 


আরও পড়ুন-  পুলওয়ামা হামলা: 'পাকপ্রেমী' সিধুকে মন্ত্রিসভা থেকে সরানোর গণদাবি, চাপে কংগ্রেস


১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলা চালায় জঈশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের জঙ্গিরা। তার পর থেকেই গোটা দেশ উত্তাল। সেই উত্তাপের আঁচ এবার গিয়ে পড়ল লন্ডনেও। ইতিমধ্যে পাকিস্তানের সঙ্গে যাবতীয় বাণিজ্যিক সম্পর্ক ভেঙেছে ভারত। মোস্ট ফেভার্ড নেশন তকমাও তুলে নেওয়া হয়েছে তাদের উপর থেকে। পুলওয়ামায় জঙ্গিহানার ঘটনার তারা কোনওভাবেই যুক্ত নয়। এমনটাই দাবি করেছে পাকিস্তান।