জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নজরে নিরাপত্তা। আপনি যদি মহিলা হন, সেক্ষেত্রে বিমানে অন্য কোনও মহিলার পাশের সিটেই বসার সুযোগ পাবেন। কীভাবে? ওয়েব চেক-ইনের সময়েই দেখে নিতে পারবেন, কোনও সিটগুলি মহিলা যাত্রীরা আগে থেকে বুক করে রেখেছেন। সেই আপনার পছন্দের সিটটিও বেছে নিতে পারবেন। এই অবশ্য মিলবে শুধুমাত্র ইন্ডিগোরর বিমানেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Viral Video: যোগীরাজ্যে একী কাণ্ড! রেলিং টপকাচ্ছে ১০ ফুটের কুমির, আতঙ্কে এলাকাবাসী...


ইন্ডিগোর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'একাই সফর করুন কিংবা পরিবারের সঙ্গে, শুধুমাত্র মহিলাদের জন্যই PNR বা যাত্রীদের নামের তালিকা তৈরি করা হয়েছে। বিষয়টি এখন সংস্থার 'মহিলা-শক্তি' নীতি মেনে কীভাবে কার্যকর করা হবে. তা খতিয়ে দেখা হচ্ছে'।


কেন এমন সিদ্ধান্ত? সম্প্রতি বিমানে একের এক ঘটনায় বিপাকে পড়েছেন মহিলা যাত্রীরা। গত বছরের জানুয়ারিতে এয়ার ইন্ডিয়ার বিমানে এক প্রবীণ মহিলার গায়ে প্রস্রাব করে দিয়েছিলেন এক পুরুষ যাত্রী। এমনকী, বাদ যায়নি 'যৌন হেনস্থা'-ও! গত বছরের জুলাই মাসে ইন্ডিগোর বিমানে অধ্যাপকের বিরুদ্ধে চিকিৎসককে যৌন হেনস্থার অভিযোগ ওঠে।


বিমান সংস্থা জনিয়েছেন, মহিলাদের মহিলা বিমান যাত্রা কীভাবে 'স্বস্তিদায়ক' করা যায়, তা নিয়ে রীতিমতো গবেষণা চালিয়েছে তারা। তারপরই মহিলা যাত্রীদের মহিলাদের পাশে বসার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আরও পড়ুন: Madhya Pradesh: পরশুরামের কুঠার? ধারালো অস্ত্রের আঘাতে একের পর এক হত্যা, রক্তে ভাসল...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)