নিজস্ব প্রতিবেদন: নামে অনেক কিছুই এসে যায়। সেটা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছেন ইন্দোরের ‘রাহুল গান্ধী’। সরকারি কোনও কাজই হচ্ছে না, ব্যাঙ্ক লোন দিচ্ছে না। নাজেহাল রাহুল। সমস্যা আরও রয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সিবিআই-কে বিচারপতি শুক্লার বিরুদ্ধে এফআইআরের অনুমতি দিলেন প্রধান বিচারপতি


দেশের বিখ্যাত মানুষের নামের সঙ্গে মিলিয়ে ছেলে মেয়েদের নাম রাখার রেওয়াজ রয়েছে এদেশে। আর তাতেই বিপত্তি। মধ্যপ্রদেশের ইন্দোরের এক দম্পত্তি তাদের ছেলের নাম রেখেছিলেন রাহুল। কাকতালীয়ভাবে তাঁদের পদবিও ছিল গান্ধী। এতেই ঘোর সমস্যায় রাহুল। বড় হয়ে এখন পোশাকের ব্যবসা করেন। এখন পদ পদে ধাক্কা খাচ্ছেন রাহুল। শুধুমাত্র ওই নামের কারণেই।



জি মিডিয়াকে রাহুল বলেন, কোনও টেলিকম কোম্পানি সিম কার্ড দিতে চাইছে না। কারণ আমার নাম। আরটিও ড্রাইভিং লাইসেন্স দিতে অস্বীকার করেছে। ব্যাঙ্ক লোন দেয়নি। সরকারি প্রত্যেকটি কাজ বাধা আসছে। একটা আধার কার্ড রয়েছে বটে কিন্তু সেই আধার কার্ডকে বহু জায়গায় জাল বলা হচ্ছে।


ইন্দোরের এহেন রাহুল গান্ধীর বাবার নাম রাজেশ গান্ধী। সীমান্তরক্ষী বাহিনীতে ছিলেন। নকশাল হামলায় শহিদ হন। তাঁর পদবি একসময় ছিল মাল্য। পরে তিনি তা বদল করে গান্ধী হন।


আরও পড়ুন-জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদে আজ দেশজুড়ে চিকিত্সকদের ধর্মঘট


কাপড়ের ব্যবসায়ী রাহুল গান্ধীর আরও বিড়ম্বনা রয়েছে। লেকজন এখন পাপ্পু বলে তাঁকে উত্তক্ত করেন। যখনই অপরিচিত কারও কাছে নিজের নাম বলেন তখন অনেকে তাঁকে মুখে ওপরে বলেন, মিথ্যেবাদী। এতকিছুর পর আর সহ্য হচ্ছে না। পদবি বদলেই করে ফেলবেন বলে ঠিক করে ফেলেছে। ফের বাবার পুরনো মাল্য পদবিই নেবেন বলে ঠিক করে ফেলেছেন।