নিজস্ব প্রতিবেদন: জুম্মাবারে নিরাপত্তা আরও আঁটসাঁট করল যোগী সরকার। জানা যাচ্ছে, উত্তর প্রদেশের এক-তৃতীয়াশে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট। নতুন করে হিংসা ছড়ানোর আশঙ্কায় ৭৫জেলার মধ্যে ২১ জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। উত্তর প্রদেশের ডিজি ওপি সিং জানান, পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ করা হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত কয়েকদিন ধরে প্রবল বিক্ষোভে ইন্টারনেট বন্ধ রাখা হয়েছিল বিজনোর, বুলন্দশহর, মুজজফরনগর, মেরুট, আগ্রা, ফিরোজাবাদ, সম্ভল, আলিগঢ়, গাজ়িয়াবাদ, রামপুর, সীতাপুর এবং কানপুরে। আগ্রায় আজ সকাল ৮টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। অসুবিধায় পড়তে পারেন তাজ়মহল দেখতে আসা বহু পর্যটক।



আরও পড়ুন- সেনাপ্রধানকে মনে হচ্ছে বিজেপি নেতা, বিপিন রাওয়াতকে খোঁচা অধীরের


গত ১৯ ও ২১ ডিসেম্বরে উত্তর প্রদেশের বিভিন্ন জায়গায় সিএএ প্রতিবাদে তুমুল বিক্ষোভ হয়। পুলিস ও বিক্ষোভকারীদের সংঘর্ষে মৃত্যু হয়েছে কমপক্ষে ২১ জনের। প্রশাসন দাবি করেছে, প্রচুর ক্ষতি হয়েছে সরকারি সম্পত্তির। ক্ষতিপূরণ আদায়ে তত্পর যোগী সরকারও। নোটিস জারি করে বলা হয়েছে, অভিযুক্তরা ক্ষতিপূরণ দিতে অক্ষম হলে, তাদের সম্পত্তি বেচে সেই অর্থ আদায় করা হবে।


সম্পত্তি নষ্টের অভিযোগে ৪৯৮ জনকে চিহ্নিত করেছে রাজ্যের তথ্য ও সম্প্রচার দফতর। লখনউ, মেরুট, সম্ভল, রামপুর, মুজজফরনগর-সহ একাধিক জেলায় ওই অভিযুক্তরা সরকারি সম্পত্তি ভাঙচুর করে বলে অভিযোগ।