নিজস্ব প্রতিবেদন: পেগাসাস স্পাইওয়্যার (Pegasus) কেলেঙ্কারি নিয়ে বাদল অধিবেশনের প্রথম দিনই উত্তাল হয়েছিল সংসদের দুই কক্ষ। মঙ্গলবার এই ইস্যু নিয়ে রাজ্যসভায় বিবৃতি পেশ করবেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো (Ashwini Vaishnaw)৷ পেগাসাস নিয়ে কেন্দ্রের অবস্থান নিয়েও বিস্তারিত তথ্য জানাবেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও ইজরায়েলি সংস্থা এনএসও-র সৃষ্ট পেগাসাসের মাধ্যমে ভারতীয় নেতা মন্ত্রী ও সাংবাদিকদের ফোনে আড়ি পেতেছে কেন্দ্র, এ তথ্য প্রকাশ্যে আসার পরই দেশজুড়ে শোরগোল। ইতিমধ্যেই এনএসও গ্রুপ সরকারের যোগ ও মিডিয়ার রিপোর্টকে ভিত্তিহীন বলে দাবি করেছে। 



আরও পড়ুন, Pegasus রিপোর্ট নিয়ে মঙ্গলবার সংসদে ঝড় তুলতে চলেছে TMC, নোটিস সুখেন্দুর


যদিও এই ইস্যুটি নিয়ে ২২ জুলাই পর্যন্ত সংসদে বিক্ষোভ প্রতিবাদ জারি রাখবে কংগ্রেস এমনটাই জানান হয়েছে। বুধবার 'পেগাসাস প্রজেক্ট' মিডিয়া রিপোর্ট নিয়ে কংগ্রেস প্রতিটি রাজ্যে সংবাদ সম্মেলন করবে। ইস্যুটি নিয়ে ২২ জুলাই কংগ্রেসের রাজ্য ইউনিটগুলি সারা দেশের রাজভবনে একটি বিক্ষোভ মিছিল করবে।



এদিকে, বিরোধী দলগুলির তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বরখাস্ত করার দাবি জানিয়েছে। পাশাপাশি গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তও চেয়েছে। যদিও সরকারের তরফে সাফ জানান হয়েছে যে পেগাসাস রিপোর্টের সঙ্গে কোনও যোগসূত্র নেই।