নিজস্ব প্রতিবেদন: গত মাসে জম্মু-শ্রীনগর হাইওয়েতে গাড়ি বোমা বিস্ফেরণে জড়িত সন্দেহে এখনও পর্যন্ত গ্রেফতার ৬ জন। এদের মধ্যে রয়েছে এক পিএইচডি ডিগ্রিধারী কাশ্মীরি যুবক।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রতিবেশী যুবকের সঙ্গে মাসির সম্পর্ক, জেনে ফেলায় 'খুন' নাবালিকা  


গত ৩১ মার্চ বানিহালে জওহর টানেলের কাছে একটি বড়সড় বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণের পরিকল্পনা করেছিল জইশ-ই-মহম্মদ ও হিজবুল মুজাহিদিন। এদিন বিস্ফোরণ ঘটনা হয় একটি স্যান্ট্রো গাড়িতে। সে সময় সিআরপিএফের একটি কনভয় জওহর টানেল পার করছিল।



জম্মু-কাশ্মীর পুলিসের আইজি এম কে সিনহা সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওই হামলার পেছনে কারা জড়িত তা আমরা বের করে ফেলেছি। এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পাক জঙ্গি মুন্না বিহারির নেতৃত্বে ওই হামলার পরিকল্পনা করেছিল জইশ ও হিজবুল জঙ্গিরা।


আরও পড়ুন-অভিযানে ইয়েতি, তার অস্তিত্বের টের পেল ভারতীয় সেনা


গ্রেফতার হওয়া পিএইডি স্কলার হিলাল আহমেদ মান্টো নিষিদ্ধ সংগঠন জামাত-ই-ইসলামির সদস্য। তাকে পঞ্জাবের ভাটিন্ডার সেন্ট্রাল ইউনিভার্সিটি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া বাকীর হল ওয়াসিম, উমর শরিফ, আকিব শাহ, শহিদ ওয়ানি, ওয়াসি আমিন। এই ওয়াসি আমিন আবার বিবিএ-র ছাত্র। সে-ই ঘাতক স্যান্ট্রো গাড়িটি চালাচ্ছিল। গাড়িটিতে বিস্ফোরণ হওয়ার পর সে গাড়িটি থেকে লাফিয়ে পড়ে।