নিজস্ব প্রতিবেদন : ভারতে অনুপ্রবেশের জন্য তৈরি প্রায় ৩০০ জঙ্গি। সুযোগ পেলেই সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করবে জঙ্গিদের ওই দলটি। যার মধ্যে রয়েছে লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মত কুখ্যাত পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী। সেনা বাহিনীর তরফে ইতিমধ্যেই জম্মু কাশ্মীরের পুলিস প্রশাসনকে বিষয়টি নিয়ে জানানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সেনা সূত্রে খবর, সীমান্ত পেরিয়ে ভারতে কোনওভাবে অনুপ্রবেশ করতে পারলেই জম্মু কাশ্মীরের একের পর এক হামলা চালাবে লস্কর-ই-তইবা এবং জইশ-ই-মহম্মদ জঙ্গিরা। কিন্তু, সীমান্ত পেরিয়ে জঙ্গিরা যাতে কোনওভাবে ভারতে প্রকাশ করতে না পারে, তার জন্য নেওয়া হয়েছে উপযুক্ত ব্যবস্থা।


আরও পড়ুন : অন্তঃসত্ত্বার পেটে লাথি সিপিএম নেতার, অভিযোগ প্রত্যাহার না করলে আঙুল কেটে নেওয়ার হুমকি!


সেনা বাহিনীর লেফটেন্যান্ট জেনারেল দেবরাজ আনবু বলেন, সীমান্তের ওপারে যে ৩০০ জঙ্গির দলটি ভারতে অনুপ্রবেশের ছক কষছে, যে কোনওভাবে তা আটকে দিতে হবে। তার জন্য সতর্ক থাতে হবে বাহিনীকে। তিনি বলেন, ইতিমধ্যেই ১৮৫-২২০ জন জঙ্গি অপেক্ষা করছে দক্ষিণে এবং ১৯০-২২৫ জন জঙ্গি অপেক্ষা করছে পির পাঞ্জাল রেঞ্জের কাছে। যে কোনও মুহূর্তে তারা ভারতে হামলা চলতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি পাকিস্তানি সেনা বাহিনীই জম্মু কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ এবং হামলার পিছনে অন্যতম বড় ভূমিকা নিচ্ছে বলেও জানিয়েছেন দেবরাজ আনবু।