নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীরে ফের সক্রিয় হচ্ছে জঙ্গি শিবিরগুলি। এমনই চাঞ্চল্যকর তথ্য দিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পুজোর মুখে ফের নিম্নচাপ, আবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস! 


সোমবার চেন্নাইয়ে এক অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, গত ফেব্রুয়ারিতে সেনা যে পদক্ষেপ নিয়েছিল তা হয়তো আর হবে না। আমরা ওখানে বিমানহানা চালিয়েছিলাম। এটা যেন ওরা মনে রাখে।


উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জইশ জঙ্গিদের হামলায় নিহত হয় ৪০ সিআরপিএফ জওয়ান। তারই পাল্টা ব্যবস্থা হিসেবে বালাকোটে বিমানহানা চালায় বায়ুসেনা। ওই বিমানহানায় ধ্বংস হয় জইশের জঙ্গি ঘাঁটি। তা কোনও ভাবেই স্বীকার করেনি পাকিস্তান। রাওয়াত বলেন, জঙ্গিরা তাদের শিবির সক্রিয় করার অর্থ সেসব এক সময় ধ্বংস করা হয়েছিল। বালাকোট অভিযানে অংশগ্রহণকারী ১ উইং কমান্ডার ও ৪ স্কোয়ার্ড্রন লিডারকে বায়ুসেনা মেডেল দিয়ে সম্মান জানানো হয়।



সেনাপ্রধান এদিন আরও বলেন, কাশ্মীরে ঢোকার জন্য এখন কমপক্ষে ৫০০ জঙ্গি অপেক্ষা করছে সীমান্তে। শীত পড়ার সঙ্গে সঙ্গেই তারা ভারতীয় সীমানায় ঢোকার চেষ্টা করবে।


আরও পড়ুন-কেন্দ্রের জনবিরোধী পরিকল্পনার প্রতিবাদে INTTUC-র সভা প্রতিবাদ সভায় আজ তৃণমূলনেত্রী


বালাকোট হামলার পরই ভারতের আকাশসীমায় ঢুকে পড়ার চেষ্টা করে পাক ফাইটার জেট। তাদের সেই হামলা প্রতিহত করতে গিয়ে আকাশে ওড়ে বায়ুসেনার মিগ ২১ যুদ্ধ বিমান। ওই যুদ্ধ বিমানের হামলাতেই ঘায়েল হয় পাকিস্তানের একটি এফ ১৬ বিমান। বিমান ধ্বংস হয়ে পাক সেনার হাতে ধরা পড়েন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। চাপ সৃষ্টি করে তাঁকে পাকিস্তান থেকে দ্রুত ফিরিয়ে আনে ভারত।