নিজস্ব প্রতিবেদন: গুজরাটে টেনেটুনে পাস! সামনেই আরও বড় পরীক্ষা। কর্ণাটক, রাজস্থান-সহ মোট চার রাজ্যে বিধানসভা ভোট। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে যা কার্যত কংগ্রেস-বিজেপি দুই যুযুধান দলের জন্যই এই চার রাজ্যের ভোট 'সেমিফাইনাল'। জিততে ঝাপাবেন নমো-রাগা দুজনেই। রাজস্থানে গড় রক্ষার লড়াই আর কর্ণাটকে পরিবর্তনের ডাক। নরেন্দ্র মদী-অমিত শাহ, বিজেপির জোড়াফলার পাল্টা আক্রমণে বিরোধীদের মুখ হচ্ছেন দুই নওজওয়ান। সচিন পাইলটের হাত ধরে ইতিমধ্যেই রং বদলাতে শুরু করেছে রাজস্থান। কংগ্রেস শাসিত কর্ণাটকে গেরুয়া উত্থান রুখতে প্রচারকের ভূমিকায় এবার দেখা যাবে গুজরাটের অনগ্রসর গোষ্ঠীর নেতা জিগনেশ মেবানিকে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- এখনও অটল! ভারতরত্ন বাজপেয়ীর জন্মদিনে মুক্তি ৯৩ কারাবন্দির


নির্দল প্রার্থী হিসেবে জয়ী জিগনেশ কর্ণাটকের কংগ্রেসের হয়ে ভোটপ্রচার নিয়ে বলছেন, "আমি কোনও নির্দিষ্ট দলের হয়ে প্রচার করব না। আমি প্রগতিশীল সমাজ এবং নির্দল প্রার্থীর হয়ে প্রচার করব। কর্ণাটকে গুজরাটের থেকেও বেশি সংখ্যায় দলিত রয়েছেন, তাদের কাছে পৌঁছতে হবে।" আগামী বছর কর্ণাটকে বিধানসভা নির্বাচন। আগে থেকেই জমি তৈরি করতে তাই এবছরই বেঙ্গালুরু যাচ্ছেন জিগনেশ মেবানি। ২৮ ডিসেম্বর বেঙ্গালুরুতে একটি পরিকল্পনা বৈঠকও করার কথা তাঁর। 


আরও পড়ুন- কোহলির কাছে ইস্তফা রূপানি-সহ গোটা মন্ত্রিসভার


উল্লেখ্য, এবছর গুজরাট ভোটে দলিত এবং অনগ্রসর গোষ্ঠীর প্রতিটি ইস্যু জনগণের সামনে তুলে ধরে ভোটে সাফল্য পেয়েছেন জিগনেশ। ভড়গম বিধানসভা কেন্দ্রে বিজেপিকে হারিয়ে প্রথমবারের জন্য গুজরাট বিধানসভায় যাচ্ছেন এই তরুণ নেতা। যদিও ওই আসনে কোনও প্রার্থী দেয়নি  কংগ্রেস।