নিজস্ব প্রতিবেদন: বিজেপি দলের অন্দরে জারি রয়েছে নানাবিধ সমস্যা। বিধানসভা ভোটে পরাজয়ের পর থেকেই পদ্ম শিবিরের অন্দরে বেসুরোদের তালিকা লম্বা হচ্ছে। সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের গেরুয়া শিবির ত্যাগের পর সেই সুর আরও প্রতিধ্বনিত হচ্ছে বঙ্গ রাজনীতিতে। শুক্রবারই বিজেপির যুব মোর্চার পদ থেকে ইস্তফা দিয়েছেন সৌমিত্র খাঁ। সেই আবহেই দিল্লিতে জেপি নাড্ডার সঙ্গে বৈঠকে বসছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন সকালে বৈঠকের কথা থাকলেও আরও নানাবিধ মিটিংয়ের ফলে নাড্ডা-দিলীপ বৈঠক এখনও হয়নি। দিলীপ ঘোষ জানিয়েছেন যে সাংগঠনিক বৈঠক, রাজ্যের প্রশাসনিক সমস্যা এবং ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। 


শুধু তাই নয়, একুশের নির্বাচনে ভরাডুবির পর থেকেই নিচু তলার কর্মীদের মধ্যে অসন্তোষ তৈরি হচ্ছে, হতাশাতেও ভুগছেন অনেকে। এই পরিস্থিতিতে দলেরই একাংশ, সাংসদেরা যেভাবে দলের কাজ নিয়ে প্রকাশ্যে বিষদ্গার করছেন তা নিয়ে অশান্ত পরিস্থিতি তৈরি হচ্ছে পদ্ম অন্দরে এমনটাই মত কেন্দ্রীয় নেতৃত্বের। 


আরও পড়ুন, কার মুকুটে শোভা পাবে 'পদ্ম', ঠিক করুন আপনিই: দেশবাসীর কাছে আহ্বান প্রধানমন্ত্রীর


সম্প্রতি মন্ত্রীত্ব ছাড়ার পর বিজেপির উপর সোশাল মিডিয়ায় ক্ষোভ উগরে ছিলেন বাবুল সুপ্রিয়ো। প্রকাশ্যেই তাঁর সমালোচনা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর বেসুরো হয়েছেন সৌমিত্র খাঁ-ও। হাইকমান্ডের তরফে চিন্তা বৃদ্ধি করছে দলের অন্দরে ভাঙ্গন। সেই ফাটল মেরামত করতেই বদ্ধপরিকর জে পি নাড্ডা।


এছাড়াও দলের পরিচিত মুখেরা প্রকাশ্যে যেভাবে কাদা ছোঁড়াছুড়ির ট্রেন্ড চালু করেছে সেই বিষয়টিও কেন্দ্রীয় নেতৃত্বর কাছে তুলে ধরবেন দিলীপ ঘোষ, এমনটাই জানিয়েছেন তিনি। মন্ত্রিত্ব না থাকলেও দলের সাংগঠনিক কাজে কেউ এগিয়ে আসে না, নাম না করে দেবশ্রী চৌধুরী-বাবুল সুপ্রিয়র বিরুদ্ধেও তোপ দাগেন বিজেপির রাজ্য সভাপতি। 


দলকে চাঙ্গা করা, শৃঙ্খলার করার বিষয়টিকে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে তুলে ধরবেন দিলীপ ঘোষ। পাশাপাশি আগামী দিনে বাংলায় কোন ছকে এগোবে পদ্ম, সেই স্ট্র্যাটেজিও ঠিক হতে পারে এই বৈঠকে।