ওয়েব ডেস্ক: স্বাধীনতার উৎসবের রেশ এখনো কাটেনি দেশের বহু প্রান্তে। ৭১তম স্বাধীনতা দিবসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নজর কেড়েছে নানা ছবি। অসমের বন্যাদুর্গতদের জাতীয় পতাকা উত্তোলন থেকে পশ্চিম উত্তর প্রদেশের মাদ্রাসায় স্বাধীনতা দিবস পালন, বৈচিত্রময় দেশে একতা ছবি ফুটে উঠেছে গোটা দিন ধরে। স্বাধীনতা দিবসের পরদিন, বুধবার একটি ভিডিও ‌যদিও ছাপিয়ে গেল সবাইকে। সেই ভিডিওয় দেখা ‌যাচ্ছে শ্রীনগরের লালচকে 'ভারত মাতা কি জয়' স্লোগান দিচ্ছেন এক কাশ্মীরি মহিলা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গোটা দেশের মতো মঙ্গলবার জম্মু ও কাশ্মীরেও পালিত হয়েছে স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে গোটা উপত্যকায় বন্‌ধের ডাক দিয়েছিল বিচ্ছিন্নতাবাদীরা। ‌যার ফলে নিরাপত্তা ছিল আঁটোসাঁটো। গোটা উপত্যকায় স্বাধীনতা দিবসের ছবিটা ছিল অন্যরকম। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। স্বাধীনতা দিবসের বক্তব্যে বিচ্ছিন্নতাবাদীদের সমালোচনা করেন তিনি। ‌যদিও সোশ্যাল মিডিয়ায় গোটা আলোটাই কেড়ে নিয়েছেন অখ্যাত এক কাশ্মীরি মহিলা। 




স্বাধীনতা দিবসে শুনশান শ্রীনগরের লালচকে পৌঁছে ‌যান কাশ্মীরি পণ্ডিত ওই মহিলা। নিরাপত্তারক্ষীদের সামনেই 'ভারত মাতা কি জয়' স্লোগান দিতে শুরু করেন তিনি। তাঁর মুখে ছিল 'বন্দে মাতরম'-ও। সেখানে উপস্থিত নিরাপত্তারক্ষীদের তিনি বলেন, আপনারা তো ভারতীয়। ভারত মাতা কি জয় বলা আমাদের কর্তব্য।' তাঁকে ‌যদিও বাধা দেননি নিরাপত্তারক্ষীরা। 


কাশ্মীরি মহিলার এহেন দেশভক্তির ভিডিও শেয়ার করেছেন বহু সেলিব্রিটি। ‌যা নিয়ে ঝড় উঠেছে ট্যুইটারে।