নিজস্ব প্রতিবেদন: তীর্থে গিয়ে অদ্ভূতভাবে প্রাণ গেল এক পূর্ণার্থীর। মঙ্গলবার নেপালের হিলসার প্রত্যন্ত এলাকায় একটি হেলিপ্যাড নামতেই ওই দুর্ঘটনা। মৃত ব্যক্তির নাম নগেন্দ্র কুমার কার্তিক মেহতা। বাড়ি মুম্বইয়ে। কাঠমান্ডু হয়ে তিনি মানস সরোবর ‌যাচ্ছিলেন। কপ্টার নামে হিলসার ওই হেলিপ্যাডে। তার পরই ঘটে ‌যায় ভয়ঙ্কর ওই কাণ্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-স্বাধীনতা দিবসে আকাশপথে আক্রমণের চক্রান্ত, আঁটোসাঁটো নিরাপত্তায় নয়াদিল্লি


নেপাল পুলিস সূত্রে সংবাদ মাধ্যমের খবর, কপ্টার থেকে নামিয়ে পূণার্থীদের সরিয়ে নিয়ে ‌যাওয়া হচ্ছিল। সেসময় সবার নজর এড়িয়ে কার্তিক মেহতা কপ্টারের পেছনের দিকে চলে ‌যান। তখনই কপ্টারের পাখা তীব্র গতিতে তাঁকে আঘাত করে। তাঁর দেহ থেকে মাথা আলাদা হয়ে ‌যায়।


নেপাল পুলিসের আধিকারিক মহেশ কুমার পোখরালে সংবাদ মাধ্যমে জানিয়েছেন, মৃতদেহ ময়না তদন্তের জন্য সিমিকোটে নিয়ে ‌যাওয়া হবে। তার পর তা তুলে দেওয়া হবে কার্তিকের আত্মীয়দের হাতে। ধাক্কা লেগে কপ্টারের পাখাও দুমড়ে গিয়েছে।


আরও পড়ুন-২০১৯-এ ভারতবর্ষকে স্বাধীন করব: মমতা


উল্লেখ্য, নেপালের হিলসা ও সিমিকোটের সঙ্গে দুনিয়ার বাকি অংশের ‌যোগা‌যোগ রক্ষার একমাত্র মাধ্যম ওই কপ্টার। এছাড়াও ‌যাতায়াতের আর কোনও ব্যবস্থাই ওই অঞ্চলে নেই। নেপাল হয়ে কৈলাস-মানস সরোবর ‌যান শয়ে শয়ে ‌যাত্রী। তাদের অনেকেই এই রুট ব্যবহার করেন।