নিজস্ব প্রতিবেদন: গত ১ ফেব্রুয়ারি শাহিনবাগে সিএএ বিরোধী সমাবেশে গুলি চালিয়েছিল কপিল গুজ্জর নামে এক যুবক। বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠেছিল, কপিল কোনও কট্টর সংগঠনের সদস্য হতে পারেন। কিন্তু দিল্লি পুলিস বলছে একেবারে উল্টো কথা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-কে কাকে ব্যবহার করেছে, সেটাই অস্পষ্ট! চিন্ময়ানন্দকে জামিন নিয়ে বলল হাইকোর্ট


দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চের দাবি, কপিল গুজ্জর আম আদমি পার্টির সদস্য। ২০১৯ সালে কপিল ও তার বাবা আনুষ্ঠানিক ভাবে যোগ দেয় আম আদমি পার্টিতে।




উল্লেখ্য, পূর্ব দিল্লির বাসিন্দা কপিল গত শনিবার শাহিনবাগের সমাবেশের কাছে এসে একটি অটোম্যাটিক পিস্তল থেকে ৩টি গুলি চালায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, জয় শ্রীরাম ধ্বনি দিয়েই গুলি চালায় ওই যুবক। এরপর চিত্কার করতে থাকে, ‘এদেশে স্রেফ হিন্দুদের কথাই চলবে। আর কারও কথা চলবে না।’ তড়িঘড়ি কপিলকে ধরে ফেলে পুলিস।  ঘটনাস্থলে মেলে কার্তুজের খোল।



আরও পড়ুন-‘কেজরিওয়াল করেছেন, একদিন ওয়েসিকেও  হনুমান চালিশা পাঠ করতে দেখবেন’


দিল্লি পুলিসের ডেপুটি পুলিস কমিশনার(ক্রাইম) রাজেশ দেও মঙ্গলবার বলেন, এক বছর আগেই আম আদমি পার্টিতে যোগ দেয় কপিল। তার ফোন থেকে এর সমর্থনে বেশকিছু ছবি উদ্ধার করা হয়েছে। ওইসব ছবি সে ডিলিট করে দিয়েছিল। জেরার সময়েও সেই কথা স্বীকার করেছে কপিল। সাত বছর আগে সে পিস্তলটি জোগাড় করেছিল।


দিল্লির ক্রাইম ব্রাঞ্চের হাতে যেসব ছবি এসেছে তাতে আতীশি মারলেন, সঞ্জয় সিং, গোপাল রাইয়ের মতো আপ নেতার সঙ্গে দেখা যাচ্ছে কপিলকে। তার বাবা রাজনীতি করেন। সম্প্রতি কাউন্সিলর নির্বাচনের লড়াই করে হেরে যান তিনি।