নিজস্ব প্রতিবেদন: ভোটের ঘণ্টা বেজে গেল কর্ণাটকে। মঙ্গলবার কর্ণাটক বিধানসভা নির্বাচনের ভোটের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। আগামী ১২ মে ভোটগ্রহণ এবং গণনা হবে ১৫ মে।
এদিকে, কর্নাটক বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই বিতর্কে জড়িয়ে গেল বিজেপি। দলের আইটি সেলের প্রধান অমিত মালব্য এদিন টুইট করেন, ‘ভোটগ্রহণ ১২ মে ও গণনা ১৮ মে।’ এই টুইটকে কেন্দ্র করে তুমুল রাজনৈতিক বিতর্ক তৈরি হয়। মুখ্য নির্বাচন কমিশনার ওম প্রকাশ রাওয়াতকে সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে প্রশ্নও করেন সাংবাদিকরা। বাধ্য হয়েই মুখ্য নির্বাচন কমিশনার বলেন, গোটা বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


আরও পড়ুন-এটিএম ভাঙতে এসে মুরগি নিয়ে পালাল দুষ্কৃতীরা!
কর্ণাটকের ২২৪টি আসনে ভোট নেওয়া হবে ১২ মে। মনোনয়নপত্র জমা নেওয়ার শেষ তারিখ ২৪ এপ্রিল। প্রত্যাহারের শেষ দিন ২৭ এপ্রিল। রাজ্যের কংগ্রেস সরকার ক্ষমতার আসে ২০১৩ সালে। আগামী ২৮ মে সরকারের মেয়াদ শেষ হচ্ছে। বিজেপি এবার প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাকে সামনে রেখে নির্বাচনে লড়াইয়ে নামছে। অ্যনদিকে, কংগ্রেস লড়ছে বর্তমান মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে সামনে রেখেই। 
নির্বাচন কমিশনের আগেই কর্ণাটক বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করে দেওয়ায় বিজেপিকে নিশানা করেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। টুইটারে তিনি মন্তব্য করেন, ‘বিজেপি এখন সুপার নির্বাচন কমিশন হয়ে গিয়েছে। কমিশন দিন ঘোষণা করার আগেই কর্ণাটক নির্বাচনের দিন ঘোষণা করে দিচ্ছে। নির্বাচন কমিশন এখন কী করবে? এবার কি বিজেপির আইটি সেলের বিরুদ্ধে এফআইআর করবে কমিশন?’