নিজস্ব প্রতিবেদন: ফলাফল প্রকাশের  আগেই পরাজয় স্বীকার করে নিল রাজ্য কংগ্রেস। কর্ণাটকে ১৫ বিধানসভা আসনে উপনির্বাচনের ভোট গণনার শুরু হয়েছে সকালেই। এখনও পর্যন্ত ১২টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি, কংগ্রেস ও জেডিএস এগিয়ে রয়েছে মাত্র ২টি আসনে। ১টি তে এগিয়ে নির্দল প্রার্থী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সাতসকালে গেটে ঝুলছে কারখানা বন্ধের নোটিস; তুলকালাম হাওড়া জুট মিল, নামল র‌্যাফ


এদিকে, সাতসকালে ভোটগণনার ট্রেন্ড দেখেই রণে ভঙ্গ দিল কংগ্রেস। হার নিশ্চিত বুঝতে পেরে কংগ্রেস নেতা ডি কে শিবকুমার বলেন, এই ১৫ আসনে ভোটদাতাদের রায় মাথা পেতে নিতে হবে। ওদের মেনে নিয়েছে মানুষ। এই পরাজয় স্বীকার করে নিতে হবে আমাদের। তবে এতে আমাদের হতাশার কিছু রয়েছে বলে মনে করি না।



উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর কর্ণাটকের ১৫ বিধানসভা আসনে উপ-নির্বাচনের ভোট নেওয়া হয়। বিজেপির হাতে বর্তমানে রয়েছে ১০৫ জন বিধায়ক। ২২৫ আসনের বিধানসভায় ক্ষমতা ধরে রাখতে তাদের চাই আরও ৬ আসন। অন্যদিকে, কংগ্রেস শিবিরে রয়েছে ৬০ বিধায়ক, জেডিএসের ৩৪ এবং অন্যান্য ২।



আরও পড়ুন-কর্ণাটকে আজ উপ-নির্বাচনের ফল ঘোষণা, ক্ষমতায় থাকতে ৬ আসন পেতেই হবে ইয়েদুরাপ্পাকে


কংগ্রেসের ১৪ ও জেডিএসের ৩ বিধায়ক ইস্তফা দেওয়ার পর কর্ণাটকে ভেঙে যায় এইচ ডি কুমারস্বামীর সরকার। তার পরেই সরকার গঠন করে বিজেপি। ইস্তফা দানকারী ওইসব বিধায়কের বিধায়ক পদ খারিজ করেন  বিধানসভার স্পিকার। তার ফলেই উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। রাজ্যের ১৫ আসেনই প্রার্থী দিয়েছিল কংগ্রেস ও বিজেপি। ১২ আসনে প্রার্থী দেয় জেডিএস।