নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের ভোটের মুখেই ফের শিরোনামে টিপু সুলতান। এবার মহীশূর শাসকের প্রশংসা করল পাকিস্তান। টিপুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁকে 'মহীশূরেরর বাঘ' আখ্যা দিয়ে পাক সরকার টুইটারে লিখেছে, ''টিপু সুলতান গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী ঐতিহাসিক চরিত্র। যুদ্ধকৌশলেও অত্যন্ত দক্ষ ছিলেন ছিলেন তিনি। তাঁর শেখার ইচ্ছাও ছিল প্রবল।'' টিপুর গুণকীর্তন করে একাধিক তথ্য দিয়ে একটি ছবিও টুইট করেছে পাক সরকার।   




COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কর্ণাটকে টিপু সুলতানের জন্মবার্ষিকী উদযাপন নিয়ে সাম্প্রতিক কালে বিতর্ক দানা বাঁধে। ২০১৫ সালে টিপু সুলতান জয়ন্তী উজ্জাপন শুরু করে সিদ্দারামাইয়ার সরকার। কংগ্রেসের এই সিদ্ধান্তের বিরোধিতা করে বিজেপি। তাদের বক্তব্য, টিপু সুলতান সাম্প্রদায়িক অত্যাচারী শাসক ছিলেন। নিজের সাম্রাজ্য বাঁচাতেই ইংরেজদের সঙ্গে লড়াই করেছিলেন তিনি। চলতি নির্বাচনেও টিপু বিতর্ক উসকে কংগ্রেসের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ করেছে বিজেপি।    



সেই টিপু সুলতানের সঙ্গে পাকিস্তানের সঙ্গে সরাসরি কোনও যোগ না থাকলেও নির্বাচনের আগে পাক সরকারের এই টুইট নিয়ে উঠছে প্রশ্ন। সুযোগ বুঝে আসরে নেমেছে বিজেপি। তাদের দাবি, ভোটের আগে কংগ্রেসকে সহযোগিতা করছে পাকিস্তান।