নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে নির্বাচনের আগে 'ধর্মে'র পথ ধরল বিজেপি। উন্নয়ন ও কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতিকে হাতিয়ার করে প্রচার করছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁর দলের বিধায়কের বিরুদ্ধেই উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগ উঠল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সংবাদসংস্থা এএনআই-র প্রতিবেদন অনুযায়ী, গত ১৭ এপ্রিল বেলাগাভিতে নির্বাচনী প্রচারে বিজেপি বিধায়ক সঞ্জয় পাটিল বলেন, ''রাস্তা বা জল নির্বাচনের ইস্যু নয়। বরং হিন্দু বনাম মুসলিম ও রাম মন্দির বনাম বাবরি মসজিদ নির্বাচনের আসল ইস্যু।'' বিজেপি বিধায়কের এই 'উস্কানিমূলক ভাষণ' ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।    


ওই ভিডিওয় বিজেপি বিধায়ককে বলতে শোনা যায়, ''বাবরি মসজিদ ও টিপু জয়ন্তী চাইলে কংগ্রেসকে ভোট দিন। আর শিবাজি মহারাজ ও রাম মন্দির চাইলে বিজেপিকে বাছুন।''   


অতীতে টিপু সুলতানের জন্মদিবস উদযাপন নিয়ে কর্ণাটকে কংগ্রেস-বিজেপির বিবাদের সূত্রপাত হয়েছিল। বিজেপির অভিযোগ, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের জন্য টিপু সুলতানকে নায়ক বানাচ্ছে কংগ্রেস। তবে বিজেপি বিধায়কের এই ভাইরাল ভিডিওটি নিয়ে শোরগোল কর্ণাটকে। রাজনৈতিক মহলের মতে, কর্ণাটকের ভোট সমীক্ষা কংগ্রেসের দিকেই ইঙ্গিত করছে। প্রত্যাশিতভাবেই ভোট যত এগিয়ে আসবে মেরুকরণের রাজনীতির পারদ তুঙ্গে নিয়ে যাবে বিজেপি।