নিজস্ব প্রতিবেদন: জাতপাতের সংঘাত সামাল দিতেই শেষ পর্যন্ত উপ মুখ্যমন্ত্রী হিসেবে ৩ জনের নাম ঘোষণা করলেন ইয়েদুরাপ্পা। সোমবার সন্ধেয় গোবিন্দ কারজোল, ডা অশ্বথ নারায়ণ ও লক্ষ্মণ সাভাদির নাম উপ মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করেন ইয়েদুরাপ্পা। অশ্বথ হলেন ভোক্কালিগা গোষ্ঠীর। সাভাদি লিঙ্গায়েত গোষ্ঠীর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আদিবাসী ঘরে চা পান 'দিদি'র, মেটালেন খুদেদের খেলার মাঠের আবদারও, বৈঠক সেরে জনসংযোগে মুখ্যমন্ত্রী


উপ মুখ্যমন্ত্রিত্ব ছাড়াও কারজোলকে দেওয়া হয়েছে পূর্ত ও সামাজিক ন্যায় দফতরও। কংগ্রেস-জেডিএস জোট সরকার ভেঙে পড়ার সময়ে সক্রিয় ভূমিকা নিয়েছিলেন ডা অশ্বথ নারায়ণ। উপ মুখ্যমন্ত্রিত্ব ছাড়াও নারায়ণকে দেওয়া হয়েছে শিক্ষা, আইটি, সায়েন্স ও টেকনোলজি দফতর। লক্ষ্ণণ সাদিকে দেওয়া হয়েছে পরিবহন দফতর। অন্যদিকে, বাসবরাজ বোম্মাই পেয়েছে স্বরাষ্ট্র দফতর।


উল্লেখ্য, কর্ণাটকে জেডিএস-কংগ্রেস সরকার পড়ে যাওয়ার পর গত ২৬ জুলাই কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বি এস ইয়েদুরাপ্পা। এর ৬ জনের মধ্যে ১৬ বিধায়ককে দফতর বন্টন করেন ইয়েদি। সোমবার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ শেত্তারকে দেওয়া হয়েছে শিল্প দফতর।



আরও পড়ুন-জেলাশাসকের বাঙলোর সামনে বোমাবাজি, গ্রেফতার সিউড়ির তৃণমূল নেতা


এদিকে, প্রাক্তন আইন মন্ত্রী সুরেশ কুমার থাকবেন প্রাথমিক ও সেকেন্ডারি স্কুল শিক্ষা দফতরের দায়িত্বে। ইয়েদুরাপ্পা মন্ত্রিসভার একমাত্র মহিলা মন্ত্রী হবেন জোলা শশীকলা। তাঁকে দেওয়া হয়েছে নারী ও শিশু কল্যাণ মন্ত্রক। আর এখনও পর্যন্ত যেসব দফতর বন্টন হয়নি তা থাকবে ইয়েদুরাপ্পার হেফাজতেই।