নিজস্ব প্রতিবেদন : আইএনএক্স মিডিয়া মামলায় অবশেষে স্বস্তি কার্তি চিদাম্বরমের। শুক্রবার কার্তির জামিনের আর্জি মঞ্জুর করল দিল্লি হাইকোর্ট। যদিও, তাঁর জামিনের আর্জির এদিন ফের বিরোধীতা করেন সিবিআই-এর আইনজীবী। আইনজীবীর দাবি, ইতিমধ্যেই এই মামলায় বেশকিছু গুরুত্বপূর্ণ নথি নষ্ট করে দিয়েছেন কার্তি। এবার প্রভাবশালী তকমা কাজে লাগিয়ে এই মামলা আরও প্রভাবিত করতে পারেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়়ুন- আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় ৫ দিনের সিবিআই হেফাজত কার্তি চিদাম্বরমের


গত ১৬ই মার্চ আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় কার্তির জামিনের আর্জি খারিজ করে দিয়েছিলেন বিচারপতি। এরপর নতুন করে এই মামলার সমস্ত নথি নিয়ে আলোচনার পর অবশেষে শুক্রবার তার জামিনের আর্জি মঞ্জুর করে দিল্লি হাইকোর্ট। ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দেওয়া হল।


 



প্রসঙ্গত, ২০০৭ সালে এফআইপিবি-র ছাড়পত্র পাইয়ে দেওয়ার জন্য আইএনএক্স মিডিয়ার কাছ থেকে ৩.৫ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে। সেই সময় সংস্থাটির মালিকানা ছিল পিটার ও ইন্দ্রাণী মুখার্জির হাতে। আদালতে সিবিআই আইনজীবী জানিয়েছেন, শুধু আইএনএক্স মিডিয়াই নয়, আরও কয়েকটি সংস্থার সঙ্গেও মোটা টাকার অবৈধ লেনদেন হয়েছে কার্তির। এই মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী তথা কার্তি চিদাম্বরমের বাবা পি চিদাম্বরমের নাম উঠলেও, তাঁর বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ দায়ের করেনি সিবিআই।